ঢাকা     শনিবার   ২৭ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১২ ১৪৩১

গভীর রাতে ইবির আবাসিক হলে গান বন্ধের দাবি

ইবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৬, ৫ ডিসেম্বর ২০২৩  
গভীর রাতে ইবির আবাসিক হলে গান বন্ধের দাবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আবাসিক হলগুলোতে রাতে উচ্চস্বরে গান বাজানো বন্ধের দাবি জানিয়েছে সাধারণ শিক্ষার্থীরা। মঙ্গলবার (৫ ডিসেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর এ সংক্রান্ত একটি লিখিত অভিযোগে তারা এ দাবি করেন।

অভিযোগপত্রে বলা হয়, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছেলেদের হলগুলোতে প্রায়ই রাতে উচ্চস্বরে গান বাজানো হয়। যেটা কয়েকবার নিষেধ করার পরও বন্ধ হয়নি। প্রতিনিয়ত গভীর রাত পর্যন্ত তথা উচ্চশব্দে গান বাজানোর ফলে শিক্ষার্থীরা পড়াশোনায় মনোযোগী হতে পারছে না, পড়ালেখার পরিবেশ নষ্ট হচ্ছে। ফলে শিক্ষার্থীরা ক্ষতিগ্রস্ত হচ্ছে। এ বিষয়ে হল কর্তৃপক্ষকে বারবার বলার পরও কোনো সুরাহা হয়নি।

জানা গেছে, অনুমতি নিয়ে অথবা অনুমতি ছাড়াই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন জায়গায় উচ্চশব্দে গানবাজনা করা হয়। বিশেষ করে রাতে হলগুলোর ছাদে সাউন্ডবক্সে উচ্চশব্দে গান বাজনোর ফলে পড়াশোনার স্বাভাবিক পরিবেশ নষ্ট হচ্ছে। এতে পরীক্ষার আগের রাতেও ঠিকমতো পড়াশোনা করতে পারেন না বলে অভিযোগ শিক্ষার্থীদের।

তবে প্রভোস্ট কাউন্সিল সভাপতি অধ্যাপক ড. দেবাশীষ শর্মা বলেন, আনুষ্ঠানিকভাবে আমাকে কেউ এ বিষয়ে জানায়নি। লিখিত বা মৌখিক যেকোনো ধরনের অভিযোগ যার বিরুদ্ধে আসবে, তার হলের আবাসিকতা বাতিল করা হবে। আগামী প্রভোস্ট কাউন্সিলের সভায় এ বিষয়ে আলোচনা করে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবো।

প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ বলেন, আমি বিষয়টি নিয়ে কর্তৃপক্ষকে অবগত করেছি। উপাচার্য স্যার দ্রুত সময়ের মধ্যে হল প্রভোস্টদের ডেকে এ বিষয়ে সুষ্ঠু সমাধান করবেন।

/ইদুল/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়