ঢাকা     সোমবার   ০৪ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ২০ ১৪৩০

অগ্নিসন্ত্রাসের বিরদ্ধে চবি প্রগতিশীল শিক্ষকদের সমাবেশ

চবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৩, ১০ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৯:৫৬, ১০ ডিসেম্বর ২০২৩
অগ্নিসন্ত্রাসের বিরদ্ধে চবি প্রগতিশীল শিক্ষকদের সমাবেশ

আন্তর্জাতিক মানবাধিকার দিবস পালন ও আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে বিরোধীদলের অগ্নিসন্ত্রাসসহ বিভিন্ন মানবতাবিরোধী কার্যক্রমের বিরুদ্ধে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) র‍্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রোববার (১০ ডিসেম্বর) সকাল ১১টায় সিএপি ও প্রেস এক্সপ্রেসের সহযোগিতায় মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষকবৃন্দ এ কর্মসূচির আয়োজন করে।

র‌্যালিটি শহীদ মিনার চত্বর থেকে আরম্ভ হয়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে চবি বঙ্গবন্ধু চত্বরে এসে সমাবেশে মিলিত হয়।

চবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল হকের সঞ্চালনায় সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, চবি হলুদ দলের আহ্বায়ক অধ্যাপক ড. মো সেকান্দর চৌধুরী, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান ছিদ্দিকী, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. নাসিম হাসান, জীব বিজ্ঞান অনুষদের সাবেক ডিন অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান, শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ড. মো. খসরুল আলম কুদ্দুসী, সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ড. সূকান্ত ভট্টাচার্য, সাবেক সাধারণ সম্পাদক ড. মো. আলী আজগর চৌধুরী, সিন্ডিকেট সদস্য মোহাম্মদ আলী প্রমুখ।

এসময় বক্তারা নির্বাচনকে বানচাল করার উদ্দেশ্যে বিদেশি প্রভুদের উৎসাহে বিএনপিসহ কতিপয় রাজনৈতিক দল কর্তৃক পরিচালিত ব‍্যাপক নাশকতা, পুলিশ হত্যা ও মানুষ পোড়ানোর মতো চরম মানবাধিকার লঙ্ঘনমূলক কার্যক্রমের নিন্দা জানান। একই সঙ্গে বিশ্ব মোড়লদের মানবাধিকার সম্পর্কিত দ্বিমুখী আচরণ ও তাদের প্রত্যক্ষ মদদে ইসরাইল কর্তৃক গাজায় নির্বিচার গণহত্যার তীব্র সমালোচনা করেন।

বক্তারা বলেন, আগামী নির্বাচনকে যাতে কেউ বাধাগ্রস্ত করতে না পারে, সেজন্য সবাইকে সোচ্চার ও সজাগ থাকতে হবে। দেশি-বিদেশি চক্রান্ত রুখে দিয়ে একটি অবাধ সুষ্ঠু নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচনের মাধ্যমে পুনরায় শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার গঠনের মধ্য দিয়ে দেশের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে হবে।

/আকিজ/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়