ঢাকা     রোববার   ১৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১ ১৪৩১

জাবিতে পরীক্ষার হলে মোবাইল ব্যবহার করায় আটক ১

জাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৪, ২৮ ফেব্রুয়ারি ২০২৪  
জাবিতে পরীক্ষার হলে মোবাইল ব্যবহার করায় আটক ১

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় 'ডি' ইউনিটের ছাত্রদের পরীক্ষা চলাকালে মোবাইল ব্যবহার করায় একজনকে আটক করা হয়েছে। ওই পরীক্ষার্থী মোবাইল ব্যবহার করে গুগল থেকে উত্তর লিখছিলেন।

অসদুপায় অবলম্বনকারী ওই পরীক্ষার্থীর নাম সাজ্জাদ হোসেন মিরাজ। তার বাড়ি লক্ষীপুর জেলায়। বুধবার (২৮ ফেব্রুয়ারি) ডি ইউনিটের দ্বিতীয় শিফটের ভর্তি পরীক্ষা চলাকালে ১০ টা ২৫ মিনিটে তাকে আটক করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

কর্তব্যরত শিক্ষক অধ্যাপক ড. নজরুল ইসলাম জানান, সমাজবিজ্ঞান অনুষদের দ্বিতীয় তলায় ২৮২ নম্বর কক্ষে পরীক্ষার শুরুতে সবাইকে মোবাইল ফোন সামনে রেখে যাওয়ার কথা বলা হয়। কিন্তু ওই ছাত্রের কাছে কোনো মোবাইল ফোন নেই বলে অস্বীকার করেন। এরপর পরীক্ষা শুরু হলে তিনি প্রবেশপত্রের নিচে মোবাইল রেখে গুগোলে সার্চ করে উত্তর লিখছিলেন। পরে ডিউটিরত শিক্ষকের নজরে আসলে তার খাতা নিয়ে নেওয়া হয়। পরে তাকে প্রক্টোরিয়াল টিমের কাছে হস্তান্তর করা হয়।

এ বিষয়ে প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, প্রাথমিক জিজ্ঞাসায় ওই ছাত্র অপরাধ স্বীকার করেছেন। ইতোমধ্যে আমরা ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ঢাকার আশুলিয়া সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আশরাফুর রহমানকে জানিয়েছি। পরীক্ষা শেষে ভ্রাম্যমাণ আদালত তার বিষয়ে সিদ্ধান্ত নিবেন।

এদিকে গণিত ও পরিসংখ্যান বিভাগে চতুর্থ শিফটের এক পরীক্ষার্থী দ্বিতীয় শিফটে পরীক্ষা দিতে যাওয়ায় তার পরীক্ষা বাতিল করা হয়।

/আহসান/মেহেদী/

সর্বশেষ

পাঠকপ্রিয়