ঢাকা     সোমবার   ২৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৩ ১৪৩১

তীব্র গরমেও চলবে রাবির ক্লাস-পরীক্ষা

রাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৫, ২১ এপ্রিল ২০২৪  
তীব্র গরমেও চলবে রাবির ক্লাস-পরীক্ষা

তীব্র গরমের কারণে অনলাইনে ক্লাস নেওয়ার ঘোষণা দিয়েছে দেশের বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়। তবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি)  ক্লাস-পরীক্ষা যথারীতি স্বাভাবিক প্রক্রিয়ায় চলবে জানা গেছে।

রোববার (২১ এপ্রিল) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারের সভাপতিত্বে এক জরুরি মিটিংয়ে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর প্রশাসক অধ্যাপক প্রণব কুমার পাণ্ডে এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, সারাদেশে হিট ওয়েভের কথা চিন্তা করে শিক্ষা মন্ত্রণালয় স্কুল ও কলেজের ছুটি বৃদ্ধি করেছে। সেই প্রেক্ষিতে রাজশাহীতেও হিট ওয়েভের কথা চিন্তা করে আজ আমরা আলোচনায় বসি।

তিনি আরও বলেন, রাজশাহীর তাপমাত্রা এখনও কিছুটা সহনীয় পর্যায়ে আছে। সভায় সিদ্ধান্ত নেওয়া হয়, বিশ্ববিদ্যালয়ের যে গ্রীষ্মকালীন ছুটি আছে, তা আগামী ৩ মে থেকেই শুরু হবে। তবে ২ মে শুধু ক্লাস বন্ধ থাকবে কিন্তু যে বিভাগগুলোর পরীক্ষা আছে তা যথাসময়েই অনুষ্ঠিত হবে।

অধ্যাপক পাণ্ডে বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে সর্বোচ্চ চেষ্টা চালানো হবে, যেন ক্যাম্পাসে বিদ্যুৎ সরবরাহ নিরবচ্ছিন্ন থাকে। তবে কোনো বিভাগ চাইলে অনলাইনে ক্লাসের ব্যাপারে সীদ্ধান্ত নিতে পারে।

/শাকিবুল/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়