ঢাকা     সোমবার   ২৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৩ ১৪৩১

ববির পরিত্যক্ত স্থানে নির্মিত হলো ফোয়ারা

ববি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৫, ২১ এপ্রিল ২০২৪   আপডেট: ১৮:২৯, ২১ এপ্রিল ২০২৪
ববির পরিত্যক্ত স্থানে নির্মিত হলো ফোয়ারা

বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন-১ এর গ্রাউন্ডফ্লোর দীর্ঘদিন ধরে পরিত্যক্ত অবস্থায় ছিল। যথাযথ ব্যবহার না হওয়ায় স্থানটি নানা আবর্জনায় পূর্ণ  থাকতো। যা ছিল অত্যন্ত দৃষ্টিকটু। এখন সেখানে নির্মিত হয়েছে দৃষ্টিনন্দন জল ফোয়ারা।

রোববার (২১ এপ্রিল) সকাল সাড়ে ১১টার দিকে এ ফোয়ারা ও সৌন্দর্যবর্ধন কাজের উদ্বোধন করেন ববি উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া।

বিশ্ববিদ্যালয়ের গণযোগাগযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক এবং বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মো. ফরহাদ উদ্দীনের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, প্রক্টর, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন হলের প্রাধ্যক্ষ, শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, দপ্তর প্রধানসহ শিক্ষক-কর্মকর্তা ও শিক্ষার্থীরা।

এ সময় উপাচার্য অধ্যাপক ড. বদরুজ্জামান ভূঁইয়া বলেন, আমরা সুন্দর একটি ক্যাম্পাস নির্মাণ করতে যাচ্ছি। ইতোমধ্যে বেশকিছু উন্নয়মূলক কাজ করেছি। স্মার্ট ক্যাম্পাস বিনির্মাণে আমরা বদ্ধপরিকর। পুকুর সংস্কার, হলে রাস্তা সংস্কার, এক নম্বর গেইটের রাস্তা মেরামত, ফুলের বাগান তৈরি, লাইটিং ব্যবস্থাসহ বেশকিছু কাজ আমরা করেছি।এমনকি দুই হলের মাঝের পুকুরটিও সংস্কার করে ঘাট নির্মাণ করা হয়েছে। এসময় তিনি বিশ্ববিদ্যালয়ের সব সংকট নিরসনে কাজ করে যাওয়ার কথা জানান।

সৌন্দর্যবর্ধন কাজটির তত্ত্বাবধায়ক মো. ফরহাদ উদ্দীন বলেন, প্রশাসনিক ভবন সংলগ্ন এ গুরুত্বপূর্ণ স্থানটি এতোদিন পরিত্যক্ত অবস্থায় ছিল। এ কারণে বিশ্ববিদ্যালয়ের সৌন্দর্য ম্লান হতো। এ কাজের মাধ্যমে ববির পরিত্যক্ত স্থানটি দৃষ্টিনন্দন স্থানে পরিণত হয়েছে।

/সাইফুল/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়