ঢাকা     শনিবার   ২৭ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১২ ১৪৩১

ইউআইইউ ও আইডিই’র মধ্যে সমঝোতা

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৮, ২৮ মে ২০২৪  
ইউআইইউ ও আইডিই’র মধ্যে সমঝোতা

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ) ও ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট এন্টারপ্রাইজের (আইডিই) মধ্যে গবেষণা সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৮ মে) সকাল ১০টায় ইউআইইউ ক্যাম্পাসে সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

ইউআইইউ এর ইনস্টিটিউট ফর অ্যাডভান্স রিসার্চের (আইএআর) নির্বাহী পরিচালক এবং অধ্যাপক এমেরিটাস ড. এম রিজওয়ান খানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট এন্টারপ্রাইজের (আইডিই) কান্ট্রি ডিরেক্টর সামির কারকি। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউআইইউর কোষাধ্যক্ষ মো. আব্দুল মোকাদ্দেম।

আইডিই’র কান্ট্রি ডিরেক্টর এবং ইউআইইউ’র কোষাধ্যক্ষ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। এসময় বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার বিভাগীয় প্রধান ও পরিচালকবৃন্দ, শিক্ষক-শিক্ষিকা এবং উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। 

এ সমঝোতা চুক্তি অনুযায়ী দুই প্রতিষ্ঠানের মধ্যে যৌথ সহযোগিতার মাধ্যম গবেষণা উন্নয়ন, গবেষণাগুলোকে উচ্চ মানের প্রকাশনায় প্রকাশ বা স্বনামধন্য জার্নালে ইনডেক্সভূক্ত করা হবে। এছাড়া বাংলাদেশের মধ্যে গবেষণা, ইনোভেশন, অ্যানার্জি ইন্ডাস্ট্রি এবং টেকসই উন্নয়নের সমাধানগুলোকে সহজতর করা হবে এবং যৌথভাবে যুবকদের দক্ষতা বৃদ্ধি ও উদ্যোক্তা হিসাবে গড়ে তোলাসহ টেকসই উন্নয়নে কাজ করবে।

/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়