ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

স্থগিত করার পরও ওড়াকান্দিতে লক্ষাধিক মতুয়া ভক্তের পুণ্যস্নান

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৭, ৯ এপ্রিল ২০২১  
স্থগিত করার পরও ওড়াকান্দিতে লক্ষাধিক মতুয়া ভক্তের পুণ্যস্নান

করোনা মহামারির কারণে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ওড়াকান্দি ঠাকুরবাড়ীর বারুণী স্নানোৎসব স্থগিতের ঘোষণার পরও লক্ষাধিক মতুয়া ভক্ত পুণ্যস্নান ও পূজা-অর্চনায় অংশ নিয়েছেন।

শুক্রবার (৯ এপ্রিল) সূর্য ওঠার সঙ্গে সঙ্গে ওড়াকান্দির ঠাকুরবাড়ীতে হাজির হন মতুয়া ভক্তরা। এসময় তারা কামনা ও বাসনা সাগরে (বড় ধরনের পুকুর) স্নান করে বিগত পাপ মোচন, পুণ্যলাভ ও আগামী দিনের সুখ-সমৃদ্ধি কামনা করেন।

এসময় ঠাকুর বাড়ীর হরিচাঁদ ঠাকুর ও গুরুচাঁদ ঠাকুরের মন্দিরে পূজাও অনুষ্ঠিত হয়।

প্রতিবছর ভারতের পশ্চিমবঙ্গ, আসাম, চীন, নেপাল, ইন্দোনেশিয়া, ভুটানসহ বাংলাদেশের বিভিন্ন এলাকা থেকে লাখ-লাখ পুণ্যার্থীর আগমন ঘটে এ স্নানোৎসব ও মেলায়। এ বছর করোনা মহামারির কারণে ঠাকুরবাড়ী এবং স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে স্নানোৎসব ও তিন দিনের মেলা বন্ধের নির্দেশনা দেওয়া হয় ।

ঠাকুরবাড়ীর সদস্য ও কাশিয়ানী উপজেলা চেয়ারম্যান সুব্রত ঠাকুর বলেন, ঐতিহ্যবাহী এ বারুণী স্নানোৎসব ও মেলা বন্ধের ঘোষণা দেওয়া হলেও ভক্তদের আগমনের কারণে যথারীতি শ্রীশ্রী হরিচাঁদ ঠাকুর ও শ্রীশ্রী গুরুচাঁদ ঠাকুরের মন্দিরে পূজা অনুষ্ঠিত হয়েছে। নিষেধের শত অনুরোধ উপেক্ষা করে লক্ষাধিক মতুয়া ভক্ত আজ ওড়াকান্দিতে ঠাকুর বাড়িতে স্নান উৎসবে মেতে ওঠে।

বাদল/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়