ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

এক টাকায় ঈদ বাজার

নরসিংদী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৪, ১২ মে ২০২১  
এক টাকায় ঈদ বাজার

‘আমাদের কাছে একটি হাসি মানে একটি সুন্দর পৃথিবী’ এই শ্লোগান নরসিংদীতে এক টাকায় ঈদ বাজারের আয়োজন করেছেন ‘উদ্দীপ্ত তারুণ্য’ নামে একটি সংগঠন।

পলাশ উপজেলার থানা সদর মডেল উচ্চ বিদ্যালয় মাঠে উদ্দীপ্ত তারুণ্য নামে একটি সামাজিক সংগঠনের ব্যানারে করোনার প্রভাবে কর্মহীন হয়ে পড়া ও অসহায়-হতদরিদ্র ২৫০টি পরিবারের জন্য এ ঈদ বাজারের আয়োজন করেন স্কুল-কলেজে পড়ূয়া একঝাঁক তরুণ। 

মঙ্গলবার (১১ মে) বিকালে এ বাজারের উদ্বোধন করেন পলাশ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন।
এ সময় উপস্থিত ছিলেন— পলাশ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা আক্তার ও থানা সদর মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বরুণ চন্দ্র।

এ বাজারে এক টাকার বিনিময়ে মিলবে প্রত্যেকটি পরিবারকে এক কেজি পোলাওর চাল, এক কেজি তেল, এক কেজি পেঁয়াজ, আলু, সেমাই, চিনি, নুডলস, দুধ, সবজিসহ ১১টি নিত্যপণ্য।

সংগঠনের সভাপতি রফিকুল ইসলাম শান্ত জানান, সমাজের অবহেলিত অসহায় মানুষের কল্যাণে বিভিন্ন স্কুল-কলেজে পড়ুয়া তরুণদের নিয়ে প্রায় দেড় বছর আগে গঠিত হয় উদ্দীপ্ত তারুণ্য নামক এ সামাজিক সংগঠনটি।

সংগঠনটি প্রতিষ্ঠার করার পর থেকেই সমাজের অসহায় মানুষের কল্যাণে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছি আমরা। বিশেষ করে এই করোনার মহামারিতে এই সংগঠনের ভূমিকা ছিল অতুলনীয়। এবার ঈদ সামনে রেখে অসহায় মানুষের মুখে হাসি ফোটাতে ও ঈদ আনন্দ ভাগাভাগি করে নিতেই মূলত এক টাকায় ঈদ বাজারের এ আয়োজন।

মাহমুদ/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়