ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

স্কুলে ভর্তি হতে না পেরে শিক্ষার্থী ও অভিভাবকদের সড়ক অবরোধ

সাভার প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১১, ১১ জানুয়ারি ২০২২  
স্কুলে ভর্তি হতে না পেরে শিক্ষার্থী ও অভিভাবকদের সড়ক অবরোধ

সাভার পৌরসভা এলাকার একটি শিক্ষা প্রতিষ্ঠানে নিয়ম অনুযায়ী স্কুলে ভর্তি হতে না পেরে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা। 

মঙ্গলবার (১১ জানুয়ারি) সকাল ১০ টার দিকে সাভার অধরচন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয়ের সামনের সড়কে অবস্থান নেয় ভর্তিচ্ছু ৬১ জন শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা। এতে সড়িকটিতে যান চলাচল বন্ধ হয়ে যায়। 

খবর পেয়ে পুলিশের এক সদস্য দুপুর সাড়ে ১২টার দিকে বিক্ষোভরত শিক্ষার্থী ও অভিভাবকদের আলোচনার আশ্বাস দিয়ে তাদের সেখান থেকে সরিয়ে দেয়। 

অভিভাবকদের দাবি, তারা ওই স্কুলে প্রাথমিক পর্যায়ে তাদের সন্তানদের লেখাপড়া করিয়েছেন। শিক্ষার্থীরা পঞ্চম শ্রেণি শেষ করে ৬ষ্ঠ শ্রেণিতে ভর্তি হবে এটাই স্বাভাবিক। আগেও এভাবেই চলেছে। কিন্তু এবার প্রায় ৬১ জন শিক্ষার্থী স্কুলটিতে ভর্তি হতে পারছে না। তারা বিভিন্ন মাধ্যমে স্কুল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছে। কর্তৃপক্ষ সোমবার (১০ জানুয়ারি) ভর্তির আশ্বাস দিয়েছিলেন। কিন্তু ভর্তি করছে না। তাই সন্তানদের ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়ায় রাস্তায় নেমেছেন তারা। 

শিক্ষার্থী দিহানের বাবা দাউদ বলেন, পুলিশ এসআই জাহিদ আমাদের সঙ্গে কথা বলেছেন। আমরা তার কথায় রাস্তা থেকে উঠে এসেছি। 

এ বিষয়ে সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) জাহিদ বলেন, যখন খবর পাই তখনই গিয়ে তাদেরকে (শিক্ষার্থী ও অভিভাবক) আলোচনার আশ্বাস দেই। আসলে এভাবে রাস্তায় বসে তো আর সব কিছুর সমাধান হয়না। তাই তাদের আলোচনা আশ্বাস দিয়ে সড়কর থেকে সড়িয়ে দেই। এখন সড়ক স্বাভাবিক রয়েছে।

সাব্বির/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়