ঢাকা     রোববার   ০৯ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৫ ১৪২৭ ||  ১৯ জ্বিলহজ্জ ১৪৪১

ডিএসইতে সূচক কমলেও বেড়েছে সিএসইতে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪১, ১৩ জুলাই ২০২০  
ডিএসইতে সূচক কমলেও বেড়েছে সিএসইতে

সপ্তাহের দ্বিতীয় কর্যদিবস সোমবার (১৩ জুলাই) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতন হলেও টাকার পরিমাণে লেনদেন বেড়েছে। তবে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে।

এদিন ডিএসই ও সিএসইতে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৯.৯০ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৮৯.৫১ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৪.০৯ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৭.৬৩ পয়েন্ট এবং সিডিএসইটি ২.৫২ পয়েন্ট কমে অবস্থান করছে যথাক্রমে ৯৫০.৮৪ পয়েন্টে, ১৩৭৬.০৭ পয়েন্টে এবং ৮১০.৭৫ পয়েন্টে।

ডিএসইতে এদিন ৩৭৭ কোটি ৯৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিন থেকে ৩০ কোটি ৯৯ লাখ টাকা বেশি।  রোববার (১২ জুলাই) লেনদেন হয়েছিল ৩৪৬ কোটি ৯৬ লাখ টাকার।

দিন শেষে ডিএসইতে ৩৪৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৫৭টির, কমেছে ১২৭টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬৪টির শেয়ার ও ইউনিট দর।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫.৮৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৬০৬.৭১ পয়েন্টে।

এদিন সিএসইতে ২০১টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৪৩টির, কমেছে ৬৬টির এবং অপরিবর্তীত রয়েছে ৯২টির শেয়ার ও ইউনিট দর।

দিন শেষে সিএসইতে ১৩ কোটি ১৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।


ঢাকা/এনটি/জেডআর

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়