ঢাকা     বৃহস্পতিবার   ৩০ জুন ২০২২ ||  আষাঢ় ১৬ ১৪২৯ ||  ২৯ জিলক্বদ ১৪৪৩

বাংলাদেশ ব্যাংকের স্বীকৃতি পেল ব্র্যাক ব্যাংক

প্রেস বিজ্ঞপ্তি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:১২, ১৯ মে ২০২২  
বাংলাদেশ ব্যাংকের স্বীকৃতি পেল ব্র্যাক ব্যাংক

মহামারি পরিস্থিতিতে কৃষি খাতের জন্য প্রণোদনামূলক পুনঃঅর্থায়ন ঋণ বিতরণে লক্ষ্যমাত্রা অর্জন করায় ব্র্যাক ব্যাংকে স্বীকৃতি দিয়েছে বাংলাদেশ ব্যাংক। 

বুধবার (১৮ মে) এক অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির এই স্বীকৃতিস্বরূপ ব্র্যাক ব্যাংক’র ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর. এফ. হোসেনের কাছে প্রশংসাপত্র হস্তান্তর করেন। 

ব্র্যাক ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও হেড অব এসএমই ব্যাংকিং সৈয়দ আব্দুল মোমেন এবং বাংলাদেশ ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।  

দেশব্যাপী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে কৃষি খাতসহ অন্যান্য খাতে সঙ্কট সৃষ্টির আশঙ্কা থাকায় দেশের খাদ্য উৎপাদন ও সরবরাহ স্বাভাবিক রাখার জন্য সরকারের ঘোষিত বিভিন্ন প্রণোদনা প্যাকেজের পাশাপাশি, কৃষি খাতে চলতি মূলধন সহায়তা প্রদানের উদ্দেশ্যে বাংলাদেশ ব্যাংক ৫ হাজার কোটি টাকার একটি বিশেষ প্রণোদনামূলক পুনঃঅর্থায়ন স্কিম চালু করে। 

কোভিড-১৯ এর কারণে কৃষিখাতের মন্দাবস্থা কাটিয়ে ওঠতে কৃষকদের সাহায্য করতে স্বপ্রণোদিতভাবে এগিয়ে আসে ব্র্যাক ব্যাংক। পুনঃঅর্থায়ন ঋণ সুবিধা কৃষকদের মহামারির ক্ষতি কাটিয়ে উঠতে ও নতুন করে ঘুরে দাঁড়াতে সাহায্য করেছে। বিস্তৃত নেটওয়ার্ক ও বৃহৎ টিমের কারণে এই কৃষি ঋণের লক্ষ্যমাত্রা অর্জন করতে পেরেছে ব্র্যাক ব্যাংক। 

বাংলাদেশ ব্যাংকের এ স্বীকৃতির প্রেক্ষিতে ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর. এফ. হোসেন বলেন, ব্র্যাক ব্যাংককে পুনঃঅর্থায়ন স্কিমের অংশীদার করার জন্য আমরা বাংলাদেশ ব্যাংককে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই। বাংলাদেশ ব্যাংকের দিকনির্দেশনা ও নীতি সহায়তা এই টার্গেট পূরণের ক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করেছে।  

ঢাকা/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়