ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

‘পরিবেশ রক্ষায় শামিল হবে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুরাও’

প্রেস বিজ্ঞপ্তি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৯, ৮ মে ২০২৪  
‘পরিবেশ রক্ষায় শামিল হবে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুরাও’

স্পৃহা ও জিএলটিএস চুক্তি সই

বিশেষ চাহিদাসম্পন্ন শিশুরাও শামিল হবে পরিবেশ রক্ষায়। এ উদ্দেশ্য সামনে রেখে বুধবার (৭ মে) একটি চুক্তি স্বাক্ষর করেছে স্পৃহা ও জিএলটিএস।

বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের অভিভাবকদের একটি আস্থার প্ল্যাটফর্ম স্পৃহা। সচেতনতা বৃদ্ধি করাই মূল লক্ষ্য এবং বৈচিত্র্যময় অন্তর্ভুক্তি অন্যতম উদ্দেশ্য স্পৃহার। গ্লোবাল ল থিংকার্স সোসাইটি (জিএলটিএস) একটি আন্তর্জাতিক শিক্ষার্থী ও পেশাজীবীদের জলবায়ু ন্যায়বিচার রক্ষা ও নেতৃত্বের প্ল্যাটফর্ম।

স্পৃহার প্রতিষ্ঠাতা ফারহা মাহমুদ তৃনা বলেন, জিএলটিএস সবুজ বনায়ন, সবুজ ক্ষমতায়ন ও নেতৃত্র গঠনে ওতোপ্রতোভাবে জড়িত। সবুজ ক্ষমতায়ন ও নেতৃত্ব গঠনে, পাশাপাশি সামাজিক ও বৈচিত্র্যময় অন্তর্ভুক্তিতে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুরাও যেন এই বিষয়গুলোর সাথে কাজ করতে পারে, তাই একতাবদ্ধ হয়ে কাজ করবার জন্য আমরা স্পৃহা থেকে অঙ্গীকারবদ্ধ। 

গ্লোবাল ল থিংকার্সের প্রতিষ্ঠাতা রাওমান স্মিতা বলেন, জলবায়ু পরিবর্তনের যে ভয়াবহতা, তা আমরা এখন অনুভব করছি। কিন্তু এই জলবায়ু পরিবর্তন বিষয়টি এককভাবে বা মুষ্টিমেয় মানুষের উদ্যোগ সমাধান করতে পারবে না। তাই সমস্যা সমাধানে প্রয়োজন সম্মিলিত আন্তর্জাতিক অংশগ্রহণ। জলবায়ুর ন্যাবিচার নিশ্চিত করতে হবে আমাদেরকে। স্পৃহা একটি মহৎ উদ্যোগ। এই উদ্যোগের মাধ্যমে আমরা বিশেষ চাহিদাসম্পন্ন শিশু ও তাদের অভিভাবকদের অংশগ্রহণের সুযোগ দিতে চাই।

/সাজ্জাদ/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়