RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১০ ১৪২৭ ||  ০৭ রবিউস সানি ১৪৪২

তিন ব্যাংকের আয় বেড়েছে 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৬, ২৮ অক্টোবর ২০২০   আপডেট: ১৩:০৭, ২৮ অক্টোবর ২০২০
তিন ব্যাংকের আয় বেড়েছে 

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংকগুলোর তৃতীয় প্রান্তিকের প্রতিবেদন প্রকাশ করেছে। আলোচ্য প্রান্তিকে তিন ব্যাংকের আয় বেড়েছে। 

বুধবার (২৮ অক্টোবর) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

যেসব ব্যাংকের আয় বেড়েছে সেগুলো হচ্ছে- সিটি ব্যাংক, ওয়ান ব্যাংক এবং ঢাকা ব্যাংক লিমিটেড। 

সিটি ব্যাংকের চলতি হিসাব বছরের জানুয়ারি থেকে সেপ্টেম্বর, ২০২০ সালের প্রথম নয় মাসে সমন্বিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৪ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস হয়েছিল ২ টাকা ৫৮ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানির আয় বেড়েছে ৪৬ পয়সা বা ১৮ শতাংশ। গত জুলাই থেকে সেপ্টেম্বর তিন মাসে কোম্পানির সমন্বিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৯৯ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৭৬ পয়সা। ৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানির সমন্বিত শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৬ টাকা ৯১ পয়সা। 

ওয়ান ব্যাংকের জানুয়ারি থেকে সেপ্টেম্বর, ২০২০ সালে নয় মাসে সমন্বিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ২১ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস হয়েছিল ৬৫ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানির আয় বেড়েছে ৫৬ পয়সা বা ৮৬ শতাংশ। গত জুলাই থেকে সেপ্টেম্বর তিন মাসে কোম্পানির সমন্বিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২৪ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ২১ পয়সা। গত ৩০ সেপ্টেম্বর কোম্পানির সমন্বিত শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৮ টাকা ৯৫ পয়সা। 

ঢাকা ব‌্যাংকের জানুয়ারি থেকে সেপ্টেম্বর, ২০২০ সালে নয় মাসে সমন্বিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৩৬ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস হয়েছিল ১ টাকা ১৮ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানির আয় বেড়েছে ১৮ পয়সা বা ১৫ শতাংশ। গত জুলাই থেকে সেপ্টেম্বর তিন মাসে কোম্পানির সমন্বিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫২ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৪৫ পয়সা। গত ৩০ সেপ্টেম্বর কোম্পানির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২০ টাকা ৮৬ পয়সা।
 

এনএফ/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়