Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৮ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ১৩ ১৪২৮ ||  ১৯ সফর ১৪৪৩

ডিএসইতে সূচক বেড়েছে, লেনদেন ২ হাজার কোটি টাকার ঘরে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৩, ২১ জুন ২০২১   আপডেট: ১৪:৫৭, ২১ জুন ২০২১
ডিএসইতে সূচক বেড়েছে, লেনদেন ২ হাজার কোটি টাকার ঘরে

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার (২১ জুন) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক বেড়েছে। একইসঙ্গে টাকার পরিমাণে ডিএসইতে লেনদেন বাড়লেও সিএসইতে কমেছে। এদিন ডিএসই ও ডিসএসইতে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে এসব তথ্য জানা গেছে।

সোমবার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ১২৫.৪১ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৮.৭৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩০৫.৫৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৩.৫৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ২২০.৮৯ পয়েন্টে।

ডিএসইতে এ দিন ২ হাজার ২৪ কোটি টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ১৮৮ কোটি ৭৫ লাখ টাকা বেশি।

দিন শেষে ডিএসইতে ৩৭২ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২২৪টির, দর কমেছে ১১৯টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২৯টির।

এদিকে, অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের প্রধান সূচক সিএসইএক্স ১০৪.১০ পয়েন্টে বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৬৮৭.৫৬ পয়েন্টে। এছাড়া, সার্বিক সূচক সিএএসপিআই ১৮০.৬৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭ হাজার ৭৬৪.৪৮ পয়েন্টে।

এদিন সিএসইতে ৩০৯টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৯৮টির, দর কমেছে ৯০টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২১টির।

দিন শেষে সিএসইতে ৭৮ কোটি ৪৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ৫৭ কোটি টাকা কম।

ঢাকা/এনটি/ইভা 

সর্বশেষ