ঢাকা     বুধবার   ২৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৫ ১৪৩১

বাংলাদেশে বিনিয়োগে পূর্ণাঙ্গ সহযোগিতা পাবেন: সালমান এফ রহমান

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:২৮, ১১ মার্চ ২০২২   আপডেট: ০৩:৪৩, ১১ মার্চ ২০২২
বাংলাদেশে বিনিয়োগে পূর্ণাঙ্গ সহযোগিতা পাবেন: সালমান এফ রহমান

বাংলাদেশে বিনিয়োগের ক্ষেত্রে সংযুক্ত আরব আমিরাতে বিনিয়োগকারীদের পূর্ণাঙ্গ সমর্থন এবং সহযোগিতা প্রদানের আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি খাত বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। 

তিনি বলেন, অনুষ্ঠানে উপস্থিত সকল সম্মানিত অতিথিদের অনুরোধ জানাচ্ছি, আপনারা অনুগ্রহ করে বাংলাদেশে আসুন। স্বচক্ষে ঘুরে দেখুন এবং বিনিয়োগ করুন। আপনাদের খুব ভাল অভিজ্ঞতা হবে। বাংলাদেশে বিনিয়োগের ক্ষেত্রে আমাদের পক্ষ থেকে সম্পূর্ণ সমর্থন এবং সহযোগিতা পাবেন।

বৃহস্পতিবার (১০ মার্চ) আবুধাবির এমিরেটস প্যালেস হোটেলে ‘ইনভেস্টমেন্ট ফ্ল্যাশ মব: নেটওয়ার্কিং ডিনার’ শীর্ষক শেষ পর্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সালমান এফ রহমান বলেন, এ ধরনের রোড শো করার উদ্দেশ্য হলো নতুন বাংলাদেশে কী ঘটছে তা আপনাদের সামনে তুলে ধরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্ব নতুন বাংলাদেশ গড়ে উঠেছে।

তিনি বলেন, গত ১৩ বছরে বাংলাদেশ নিজেকে পুরোপুরি বদলে দিয়েছে। শুধু তাই নয়, আমরা যেভাবে এগিয়ে যাচ্ছি এবং সরকার যে ধরনের উদ্যোগ নিয়েছে তাতে আমরা দ্রুত মধ্যম আয়ের দেশে পরিণত হব।

প্রধানমন্ত্রীর এ উপদেষ্টা বলেন, প্রধানমন্ত্রী লক্ষ্য নির্ধারণ করেছেন, আমরা ২০৪১ সালের মধ্যে একটি উন্নত দেশে পরিণত হব। বাস্তবে বাংলাদেশকে এগিয়ে নিতে আমাদের সরকার প্রতিশ্রুতিবদ্ধ। তাই প্রধানমন্ত্রী সত্যিই চান যে, সরকার বাস্তবে একটি সক্ষম পরিবেশ তৈরি করুক। এ কাজে বেসরকারি খাতকেও এগিয়ে আসা উচিত।

প্রবাসী ও বিদেশি বিনিয়োগকারীদের বাংলাদেশের শেয়ারবাজারসহ বিভিন্ন খাতে বিনিয়োগে আগ্রহী করে তুলতে বিএসইসি ‘ইনভেস্টমেন্ট ফ্ল্যাশ মব: নেটওয়ার্কিং ডিনার’ অনুষ্ঠানটি আয়োজন করেছে। আর এ অনুষ্ঠানে সার্বিক সহযোগিতায় রয়েছে বাংলাদেশের ইলেকট্রনিক জায়ান্ট ওয়ালটন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী আবুল কালাম আব্দুল মোমেন। এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম, বিশেষ অতিথি বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজার) নির্বাহী চেয়ারম্যান শেখ ইউসুফ হারুন, ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র করপোরেট সেলস বিভাগের প্রধান মো. সিরাজুল ইসলাম, ওয়ালটন রেফ্রিজারেটরের চিফ বিজনেস অফিসার প্রকৌশলী আনিসুর রহমান মল্লিক, অ্যাডিশনাল অপারেটিভ ডিরেক্টর রবিউল ইসলাম মিলটনসহ বাংলাদেশের সরকারি ও বেসরকারি পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

ঢাকা/এনটি/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়