ঢাকা     সোমবার   ০৩ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ১৮ ১৪২৯ ||  ০৬ রবিউল আউয়াল ১৪১৪

শীর্ষ পাঁচ করদাতার স্বীকৃতি পেল ব্র্যাক ব্যাংক

প্রেস বিজ্ঞপ্তি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৭, ৮ আগস্ট ২০২২   আপডেট: ২১:২১, ৮ আগস্ট ২০২২
শীর্ষ পাঁচ করদাতার স্বীকৃতি পেল ব্র্যাক ব্যাংক

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) ২০২১-২২ অর্থবছরে বাংলাদেশের অন্যতম শীর্ষ আয়কর রাজস্ব প্রদানকারী হিসেবে ব্র্যাক ব্যাংককে স্বীকৃতি দিয়েছে।

বৃহৎ করদাতা ইউনিট (এলটিইউ)-এর অধীনে শীর্ষ পাঁচ আয়কর প্রদানকারীর মধ্যে একজন হওয়ায় এই স্বীকৃতি পেয়েছে ব্র্যাক ব্যাংক।

২ আগস্ট ঢাকার এনবিআর অফিসে এক অনুষ্ঠানে ব্র্যাক ব্যাংকের ফাইন্যান্সিয়াল কন্ট্রোলার মোহাম্মদ আব্দুল ওহাব মিয়া এফসিএর কাছে আনুষ্ঠানিকভাবে একটি ক্রেস্ট ও একটি সার্টিফিকেট তুলে দেন জাতীয় রাজস্ব বোর্ডের মেম্বার, ট্যাক্স অ্যাডমিন মিসেস শাহীন আক্তার। সেখানে আরও উপস্থিত ছিলেন বৃহৎ করদাতা ইউনিট-এর কর কমিশনার মো. ইকবাল হোসেন এবং এনবিআর-এর অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এছাড়াও উপস্থিত ছিলেন ব্র্যাক ব্যাংক-এর হেড অব রেগুলেটরি রিপোর্টিং অ্যান্ড ট্যাক্সেশন সৈয়দ বশীর আলী এফসিএ।

একটি মূল্যবোধভিত্তিক প্রতিষ্ঠান হিসাবে, ট্যাক্স কম্প্লায়েন্স ব্যাংকের সাথে একাত্ব হয়ে আছে। এলটিইউ-এর সদস্য হিসেবে ব্র্যাক ব্যাংক দীর্ঘদিন ধরে সরকারের রাজস্বে উল্লেখযোগ্য অবদান রেখে জাতীয় উন্নয়নে বলিষ্ঠ ভূমিকা পালন করে আসছে।

ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সেলিম আর. এফ. হোসেন এই স্বীকৃতি সম্পর্কে বলেন, “সুশাসন, পরিপালন, নৈতিকতা এবং স্বচ্ছতা আমাদের ব্যবসায়িক মডেলের স্তম্ভ। ট্যাক্স কমপ্লায়েন্স আমাদের প্রধান লক্ষ্যগুলোর মধ্যে একটি কারণ, আমরা কঠোরভাবে স্থানীয় এবং আন্তর্জাতিক অ্যাকাউন্টিং স্ট্যান্ডার্ড মেনে চলি। আমাদের লক্ষ্য দেশে ট্যাক্স কম্প্লায়েন্সে একটি আদর্শ প্রতিষ্ঠান হওয়া। ব্র্যাক ব্যাংককে এই মর্যাদাপূর্ণ সম্মানে ভূষিত করায় আমরা এনবিআর-কে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই।”

ঢাকা/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়