ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

সপ্তাহে ৬ দিন মালদ্বীপে ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা

নিউজ ডেস্ক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৩, ২২ অক্টোবর ২০২২  
সপ্তাহে ৬ দিন মালদ্বীপে ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা

ইউএস-বাংলা এয়ারলাইন্স ৩১ অক্টোবর থেকে সপ্তাহে ছয় দিন ঢাকা থেকে মালদ্বীপের রাজধানী মালেতে ফ্লাইট পরিচালনা করবে। যাত্রী চাহিদা বৃদ্ধি পাওয়ায় শীতকালীন সময়সূচিতে মালদ্বীপ প্রবাসী ও পর্যটকদের ভ্রমণ পরিকল্পনাকে সাবলীল করার জন্য বৃহস্পতিবার ছাড়া সপ্তাহের প্রতিদিন ঢাকা থেকে মালে ফ্লাইট পরিচালনা করা হবে। 

২০২১ সালের ১৯ নভেম্বর থেকে বাংলাদেশের প্রথম এয়ারলাইন্স হিসেবে ইউএস-বাংলা প্রবাসী বাংলাদেশিদের সেবা দেওয়ার লক্ষ্যে বোয়িং ৭৩৭-৮০০ দিয়ে সপ্তাহে তিনটি ফ্লাইট পরিচালনা শুরু করে। বর্তমানে চারটি ঢাকা-মালে ফ্লাইট চলছে। 

এয়ারলাইনটি জানিয়েছে, আগামী ৩১ অক্টোবর থেকে প্রতি সোম, মঙ্গল ও শনিবার সকাল ৯টায় ঢাকা থেকে মালদ্বীপের রাজধানী মালের উদ্দেশে ছেড়ে যাবে ইউএস-বাংলা এবং এছাড়া প্রতি বুধ, শুক্র ও রোববার ঢাকা থেকে সকাল পৌনে ৯টায় ঢাকা থেকে মালের উদ্দেশে উড্ডয়ন করবে।

প্রতি সোম, মঙ্গল ও শনিবার মালদ্বীপের স্থানীয় সময় দুপুর ১টা ২০ মিনিটে মালের ভেলেনা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে এবং প্রতি বুধ, শুক্র ও রবিবার স্থানীয় সময় দুপুর ১টা ৫ মিনিটে মালে থেকে ঢাকার উদ্দেশে উড্ডয়ন করবে ইউএস-বাংলার ফ্লাইট।
বর্তমানে ইউএস-বাংলা বিমান বহরে মোট ১৬টি এয়ারক্রাফট আছে, যার মধ্যে ছয়টি বোয়িং ৭৩৭-৮০০, সাতটি এটিআর ৭২-৬০০ এবং তিনটি ড্যাশ ৮-কিউ৪০০ এয়ারক্রাফট।

মালদ্বীপ ছাড়াও ইউএস-বাংলা চেন্নাই, কলকাতা, ব্যাংকক, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, গুয়াংজু, শারজাহ, দুবাই, মাস্কাট ও দোহা ফ্লাইট পরিচালনা করছে। এছাড়া, অভ্যন্তরীণ সকল রুটে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা।

টিকেট রিজার্ভেশন সংক্রান্ত যেকোনো তথ্যের জানা যাবে ০১৭৭৭৭৭৭৮০০-৬ অথবা ১৩৬০৫ নম্বরে। বিজ্ঞপ্তি। 

ঢাকা/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়