ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

পুঁজিবাজারে সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৯, ২ নভেম্বর ২০২২  
পুঁজিবাজারে সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন 

দেশের শেয়ারবাজারে আগের দিনের ধারাবাহিকতায় বুধবার (২ নভেম্বর) সূচকের সঙ্গে লেনদেন বেড়েছে। লেনদেন হাজার কোটি টাকা অতিক্রম করলেও অপরিবর্তিত রয়েছে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর। 

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৩৫ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৩৮৮ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ৯ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৯৯ পয়েন্টে, ডিএস৩০ সূচক ৮ পয়েন্ট বেড়ে ২ হাজার ২৪৪ পয়েন্টে দাঁড়িয়েছে।  

ডিএসইতে মোট ৩৭০ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১১৩ কোম্পানির। এছাড়া, দরপতন হয়েছে ৪১ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ২১৬ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।  

ডিএসইতে মোট ১ হাজার ৪৬১ কোটি ৫৭ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৯০২ কোটি ৮৩ লাখ টাকা। 

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৭১ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৮০৪ পয়েন্টে, সিএসসিএক্স ৪২ পয়েন্ট বেড়ে ১১ হাজার ২৭০ পয়েন্টে এবং সিএসই ৩০ সূচক ৫২ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৩৩৭ পয়েন্টে অবস্থান করছে।  

সিএসইতে ২৭৭ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৯১ টির, কমেছে ২৯ টির এবং অপরিবর্তিত আছে ১৫৭ টির। দিন শেষে সিএসইতে ২৪ কোটি ১৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। 

নাজমুল/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়