ঢাকা     সোমবার   ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৩ ১৪৩০

লেনদেন ১৫০০ কোটি টাকা ছাড়ালো

জ‌্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১২, ৩ নভেম্বর ২০২২   আপডেট: ১৫:৩৩, ৩ নভেম্বর ২০২২
লেনদেন ১৫০০ কোটি টাকা ছাড়ালো

দেশের শেয়ারবাজারে বৃহস্পতিবার (৩ নভেম্বর) সূচকের সঙ্গে লেনদেন বেড়েছে। এনিয়ে টানা ৩ দিন ধরে বাজার উত্থানমুখী। আজ অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর কমলেও বাজারে লেনদেন বেড়ে ১৫০০ কোটি টাকা অতিক্রম করেছে।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ২২ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৪১০ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে ১ হাজার ৪০১ পয়েন্টে, ডিএস৩০ সূচক ৮ পয়েন্ট বেড়ে ২ হাজার ২৫২ পয়েন্টে দাঁড়িয়েছে।  

ডিএসইতে মোট ৩৬৮ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৮৪ কোম্পানির। এছাড়া, দরপতন হয়েছে ৮২ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ২০২ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।  

ডিএসইতে মোট ১ হাজার ৫১২ কোটি ৪৪ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৪৬১ কোটি ৫৭ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৪০ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৯৪৫ পয়েন্টে, সিএসসিএক্স ৮৪ পয়েন্ট বেড়ে ১১ হাজার ৩৫৪ পয়েন্টে এবং সিএসই ৩০ সূচক ২৮ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৩৬৬ পয়েন্টে অবস্থান করছে।  

সিএসইতে ২৫১ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৮১টির, কমেছে ৫৩টির এবং অপরিবর্তিত আছে ১১৭টির। দিন শেষে সিএসইতে ২৬ কোটি ৯৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

উল্লেখ্য, আজ কেন্দ্রীয় ব্যাংকের ইস্যু করা নতুন দুই বছর মেয়াদের ট্রেজারি বন্ডের পরক্ষীক্ষামূলক লেনদেন চালু হয়েছে।

ঢাকা/নাজমুল/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়