ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শেয়ারবাজারে সূচক বাড়লেও লেনদেন কমেছে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪০, ৬ নভেম্বর ২০২২  
শেয়ারবাজারে সূচক বাড়লেও লেনদেন কমেছে

দেশের শেয়ারবাজারে সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (৬ নভেম্বর) সূচকের উত্থান হলেও লেনদেন কমেছে। এদিন অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর অপরিবর্তিত ছিল।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৫ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৪১৫ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে ১ হাজার ৪০৫ পয়েন্টে, ডিএস৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে ২ হাজার ২৫৮ পয়েন্টে দাঁড়িয়েছে।  

ডিএসইতে মোট ৩৬৬ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৬২ কোম্পানির। এছাড়া, দরপতন হয়েছে ৯১ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ২১৩ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।  

ডিএসইতে মোট ১ হাজার ২৭৫ কোটি ৩১ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৫১২ কোটি ৪৪ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৬ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৯১৮ পয়েন্টে, সিএসসিএক্স ১৫ পয়েন্ট বেড়ে ১১ হাজার ৩৩৮ পয়েন্টে এবং সিএসই ৩০ সূচক ১৬ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৩৪৯ পয়েন্টে অবস্থান করছে।  

সিএসইতে ২৩৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৫৪টির, কমেছে ৭৯টির এবং অপরিবর্তিত আছে ১০১টির। দিন শেষে সিএসইতে ২২ কোটি ৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। 

নাজমুল/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়