ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সূচকের পতন, কমেছে লেনদেন 

জ‌্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৫, ৯ নভেম্বর ২০২২   আপডেট: ১৫:১৯, ৯ নভেম্বর ২০২২
সূচকের পতন, কমেছে লেনদেন 

দেশের শেয়ারবাজারে বুধবার (৯ নভেম্বর) তৃতীয় দিনের মতো সূচকের পতন হয়েছে। এদিন আগের দিনের চেয়ে লেনদেন কমেছে। দুই স্টক এক্সচেঞ্জে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত ছিল।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৩৩ পয়েন্ট কমে ৬ হাজার ৩৫০ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ১০ পয়েন্ট কমে ১ হাজার ৩৮৬ পয়েন্টে, ডিএস৩০ সূচক ১১ পয়েন্ট কমে ২ হাজার ২৩১ পয়েন্টে দাঁড়িয়েছে।  

ডিএসইতে মোট ৩৫৬ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৩৪ কোম্পানির। এছাড়া, দরপতন হয়েছে ১০৪ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ২১৮ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।  

ডিএসইতে মোট ১ হাজার ১৮ কোটি ৮৫ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৪৯৪ কোটি ৫৪ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৫৫ পয়েন্ট কমে ১৮ হাজার ৭৪৩ পয়েন্টে, সিএসসিএক্স ৯৪ পয়েন্ট কমে ১১ হাজার ২৩৩ পয়েন্টে এবং সিএসই ৩০ সূচক ৫৪ পয়েন্ট কমে ১৩ হাজার ৩৩৮ পয়েন্টে অবস্থান করছে।  

সিএসইতে ২১১ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৫টির, কমেছে ৮২টির এবং অপরিবর্তিত আছে ১০৪টির। দিন শেষে সিএসইতে ১৬ কোটি ৭৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। 

নাজমুল/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়