ঢাকা     রোববার   ২৬ মার্চ ২০২৩ ||  চৈত্র ১৩ ১৪২৯

ডিএসইতে সূচকের পতন, সিএসইতে উত্থান

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৫, ২৯ জানুয়ারি ২০২৩  
ডিএসইতে সূচকের পতন, সিএসইতে উত্থান

বাংলাদেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) রোববার (২৯ জানুয়ারি) সূচকের পতন হলেও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) উত্থানের ধারায় লেনদেন শেষ হয়েছে। এদিন দুই স্টক এক্সচেঞ্জেই লেনদেন কমেছে। অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৭ পয়েন্ট কমে ৬ হাজার ২৮৮ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ২ পয়েন্ট কমে ১ হাজার ৩৭১ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক শূন্য দশমিক ৫৫ পয়েন্ট বেড়ে ২ হাজার ২৩১ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৪৩টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ২৬টি কোম্পানির। দরপতন হয়েছে ১৪২টি কোম্পানির। অপরিবর্তিত আছে ১৭৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ৪৮৯ কোটি ১৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৫০৫ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৫৭০ পয়েন্টে, সিএসসিএক্স ৩ পয়েন্ট বেড়ে ১১ হাজার ১৩২ পয়েন্টে এবং সিএসই ৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ২৮৩ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৪৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ২৫টি কোম্পানির, কমেছে ৫৯টির এবং অপরিবর্তিত আছে ৬২টির। দিন শেষে সিএসইতে ৬ কোটি ৫৩ লাখ ৪ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

এনএফ/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়