ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সূচকের সঙ্গে লেনদেন বেড়েছে শেয়ারবাজারে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৭, ৮ ফেব্রুয়ারি ২০২৩  
সূচকের সঙ্গে লেনদেন বেড়েছে শেয়ারবাজারে

দেশের শেয়ারবাজারে বুধবার ( ৮ ফেব্রুয়ারি) সূচকের পাশাপাশি আগের দিনের চেয়ে লেনদেন বেড়েছে। এদিন অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১০ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৯৫ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৭৪ পয়েন্টে, ডিএস৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে ২ হাজার ২৪১ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৩৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৪৪টি কোম্পানির। এছাড়া দরপতন হয়েছে ১২০টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৭২টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ৭৪৮ কোটি ৪৫ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৫৫৩ কোটি ১৯ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩১ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৫৭১ পয়েন্টে, সিএসসিএক্স ১৯ পয়েন্ট বেড়ে ১১ হাজার ১৩৩ পয়েন্টে এবং সিএসই ৩০ সূচক ৩৮ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৪১২ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৪৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ২৫টির, কমেছে ৬২টির এবং অপরিবর্তিত আছে ৬১টির। দিন শেষে সিএসইতে ২০ কোটি ৬ লাখ ২২ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ঢাকা/এনএফ/এনএইচ 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়