ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে ফ্রি মেডিক্যাল ক্যাম্প

সংবাদ বিজ্ঞপ্তি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২২, ১৮ মার্চ ২০২৩  
বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে ফ্রি মেডিক্যাল ক্যাম্প

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ইনসাফ বারাকাহ কিডনি অ্যান্ড জেনারেল হাসপাতালের উদ্যোগে ১৭ মার্চ (শুক্রবার) দিনব্যাপী ফ্রি মেডিক্যাল ক্যাম্পের আয়োজন করা হয়। মেডিক্যাল ক্যাম্পে বিভিন্ন বিষয়ে বিশেষজ্ঞ চিকিৎসকগণ বিনামূল্যে রোগীদের চিকিৎসা পরামর্শ দেন।

শুক্রবার সকাল ১১টায় মেডিক্যাল ক্যাম্প উদ্বোধন করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগের উপ-কমিশনার এইচ এম আজিমুল হক, হাতিরঝিল ও রমনা থানা আওয়ামী লীগের সভাপতি মোখলেসুর রহমান, হাতিরঝিল থানার পরিদর্শক (অপারেশন) আব্দুল কুদ্দুস ও ইনসাফ বারাকাহ কিডনি অ্যান্ড জেনারেল হাসপাতালের ডিরেক্টর অধ্যাপক ডা. সৈয়দ আফজালুল করিম, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. আলতাফ হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন হাসপাতালের জেনারেল ম্যানেজার মোজাফফর হাসান খান মজলিশ, অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার মো. হাফিজুর রহমান, ফ্রি মেডিকেল ক্যাম্পের সদস্য সচিব নজরুল ইসলাম শাওন, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (গণমাধ্যম ও বিপণন) এইচ এম দুলাল, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার আব্দুল কুদ্দুস, ইউসুফ আলী, হিরো মিয়া, মোস্তাক আহম্মেদসহ প্রমুখ।

মেডিক্যাল ক্যাম্পে সকাল ৯টা থেকে বিকেল ৬টা পর্যন্ত হাসপাতালের বিশেষজ্ঞ ডাক্তাররা চেম্বারে বিনামূল্যে রোগী দেখেন। এছাড়া, হেলথ চেক-আপসহ প্যাথলজি পরীক্ষায় মেডিক্যাল ক্যাম্প উপলক্ষে বিশেষ ছাড় দেওয়া হয়। দেশের বিভিন্ন এলাকা থেকে আসা ৫২৮ জন রোগী ফ্রি মেডিক্যাল ক্যাম্পের সেবা গ্রহণ করেন।

মেডিসিন ও বক্ষব্যাধি বিশেষজ্ঞ অধ্যাপক ডা. শেখ আব্দুল ফাত্তাহ, অর্থোপেডিক বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মো. আবদুর রশিদ, নাক কান গলা বিশেষজ্ঞ অধ্যাপক ডা. দৌলতুজ্জামান, সার্জারি বিশেষজ্ঞ ডা. হরিদাস সাহা, ডা. মোসাম্মৎ মীরা পারভীন, ইউরোলজি বিশেষজ্ঞ ডা. মুন্সী আকিদ মোস্তফা, গাইনি ও স্ত্রী রোগ বিশেষজ্ঞ ডা. নুর ওয়া বুশরা জাহান, ফিজিক্যাল মেডিসিন বিশেষজ্ঞ ডা. মো. আতিকুজ্জামান, ডায়াবেটিস ও হরমোন বিশেষজ্ঞ ডা. নূর ই নাজনীন, শিশু বিশেষজ্ঞ ডা. মো. মিজানুর রহমান, মেডিসিন ও হৃদরোগ বিশেষজ্ঞ ডা. আবু সাদিক আবদুল্লাহ (রাসেল), কিডনি রোগ বিশেষজ্ঞ ডা. মো. শারাবান তাহুরা, মনোরোগ বিশেষজ্ঞ ডা. আফরোজা আক্তার, ডেন্টাল বিশেষজ্ঞ ডা. নুসরাত জাহান এবং পুষ্টি বিশেষজ্ঞ ফারাহ্ দিবা ফ্রি মেডিক্যাল ক্যাম্পে চিকিৎসা পরামর্শ দেন।

এছাড়া, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বারাকাহ ফাউন্ডেশনের সহযোগিতায় ১০ জন শিশুর ফ্রি সুন্নতে খাৎনা করা হয়।

হাসপাতালের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. আলতাফ হোসেন বলেছেন, ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মদিন। বঙ্গবন্ধুকে স্মরণ করতে আমরা এই ধরনের বছরব্যাপী বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করে থাকি। এছাড়াও পবিত্র রমজান মাস উপলক্ষে মাত্র ১ হাজার টাকায় ৬টি পরীক্ষা (আল্ট্রাসনোগ্রাম, ইসিজি, সিবিসি, সিরাম ক্রিটিনিন, আরবিএস, ইউরিন আর/ই) ও প্যাকেজে অপারেশনে বিশেষ মূল্য ছাড় দেওয়া হবে।

ঢাকা/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়