ঢাকা     শনিবার   ২২ জুন ২০২৪ ||  আষাঢ় ৮ ১৪৩১

‘পোলার আইসক্রিম মনের সুখে আঁকি’ চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত

সংবাদ বিজ্ঞপ্তি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৩, ১৯ মার্চ ২০২৩  
‘পোলার আইসক্রিম মনের সুখে আঁকি’ চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত

নতুন প্রজন্মের শৈল্পিক মননের বিকাশ ও অনুপ্রেরণা যোগাতে কনকর্ড এন্টারটেইনমেন্ট কোম্পানি লিমিটেড এবং ঢাকা আইসক্রিম ইন্ডাস্ট্রিজ লিমিটেড (পোলার আইসক্রিম) চতুর্থ বারের মতো আয়োজন করেছে ‘পোলার আইসক্রিম ফ্যান্টাসি কিংডম মনের সুখে আঁকি @ ফ্যান্টাসি কিংডম’ চিত্রাঙ্কন প্রতিযোগিতা।

এই প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয় বাংলাদেশের সর্ববৃহৎ ও আর্ন্তজাতিক মানসম্পন্ন বিনোদন কেন্দ্র ফ্যান্টাসি কিংডম কমপ্লেক্সে। প্রতিটি গ্রুপে ৪০০ জন করে দুটি গ্রুপে মোট ৮০০ জন প্রতিযোগী অংশ নেন। দিনব্যাপী এই আয়োজনে সব অংশগ্রহণকারীর জন্য ছিল ফ্যান্টাসি কিংডম কমপ্লেক্সে ফ্রি প্রবেশ, রাইড, খাবার, আইসক্রিম, সদনপত্র ইত্যাদি। তাছড়া, প্রতিটি গ্রুপ থেকে ১০ জন প্রতিযোগীকে চূড়ান্তভাবে বাছাইকরা হয় এবং বিজয়ীদের পদক (স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জ), ক্রেস্ট, সনদপত্র এবং বই দিয়ে পুরস্কৃত করা হয়।

প্রথম স্থান আর্থাৎ স্বর্ণ পদক অর্জন করে গ্রুপ ‘ক’ থেকে লিটন কুমার নাগ, গ্রুপ ‘খ’ থেকে আনিশা হাসনাত।

২য় স্থান অর্থাৎ রৌপ্য পদক অর্জন করে গ্রুপ ‘ক’ থেকে ঋষিত শীল ধৃতি এবং গ্রুপ ‘খ’ থেকে গাজী আয়েশা সিদ্দিকী। 

৩য় স্থান অর্থাৎ ব্রোঞ্জ পদক অর্জন করে গ্রুপ ‘ক’ থেকে অবিহা কাদের অরিসা এবং গ্রুপ ‘খ’ থেকে ঋষভ শীল হৃদ্ধি।

প্রতিযোগিতায় বিচারক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের মৃৎশিল্প বিভাগের সহকারী অধ্যাপক দেবাশীষ পাল, প্রখ্যাত চিত্রশিল্পী আহমেদ নেওয়াজ ,শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি চারুকলা বিভাগের সহযোগী অধ্যাপক সাইদা জামান ,শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি চারুকলা বিভাগের ফ্যাশন ডিজাইনার হাবিব আক্তার পাপিয়া, ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ভাস্কর্য বিভাগের সহযোগী অধ্যাপক মুকুল কুমার বাড়ৈ, ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের অঙ্কন ও চিত্রায়ন বিভাগের অধ্যাপক প্রফেসর ড. ফরিদা জামান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের ডিন প্রফেসর নিসার হোসেন, ইউডা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের প্রভাষক নাজমুল হক বাপ্পী, ক্যালিগ্রাফি শিল্পী মাহাবুব মোর্শেদসহ চারুকলা ছাত্র, শিক্ষক, সমালোচক ও সাংবাদিক।

এখানে অংশগ্রহণকারী, অভিভাবক ও আমন্ত্রিত সকল অতিথির বিনোদনের জন্য আয়োজন করা হয় কনকর্ড শিল্প কলা ভূবনের ছাত্র ছাত্রীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কনকর্ড এন্টারটেইনমেন্ট কোম্পানি লিমিটেডের পক্ষে অনুপ কুমার সরকার, নির্বাহী পরিচালক (বিপণন); এম মাহ্ফুজুর রহমান, জনসংযোগ বিভাগের প্রধান; উজ্জল কুমার বসাক, সহকারী মহাব্যবস্থাপক (বিপণন)। ঢাকা আইসক্রিম ইন্ডাস্ট্রিজ লিমিটেডের (পোলার আইসক্রিম) পক্ষে আব্দুল্লাহ আল মামুন, হেড অফ মার্কেটিং; সুরঞ্জন কুমার সাহা, ঊর্ধ্বতন আঞ্চলিক বিক্রয় ব্যবস্থাপক।

ঢাকা/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়