ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

প্রেসিডেন্সি ইউনিভার্সিটিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

প্রেস বিজ্ঞপ্তি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৭, ২১ মার্চ ২০২৩  
প্রেসিডেন্সি ইউনিভার্সিটিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

প্রেসিডেন্সি ইউনিভার্সিটিতে উদযাপিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস। সোমবার (২০ মার্চ) বিভিন্ন কর্মসূচির মাধ্যমে দিবসটি উদযাপন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিল ও কেক কাটার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রেসিডেন্সি ইউনিভার্সিটির উপাচার্য (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোহাম্মদ মুনিরুজ্জামান। এছাড়া ইউনিভার্সিটির অ্যাডভাইজার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আনিসুর রহমান, রেজিস্ট্রার মো. রুহুল আমিন, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. আবুল লাইস এম.এস.হক, স্কুল অব বিজনেস ডিপার্টমেন্টের চেয়ারম্যান মো. মুজাক্কীরুল হুদা, সিভিল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের চেয়ারম্যান ড. মো. সুলতানুল ইসলাম, ইংলিশ ডিপার্টমেন্টের চেয়ারম্যান মো. হাবিবুল্লাহ, অ্যাডমিশন অ্যান্ড প্রমোশন ডিপার্টমেন্টের হেড মো. আব্দুল গাফফার, অফিস অব দ্য স্টুডেন্টস অ্যাফেয়ার্স অ্যান্ড ক্যারিয়ার সার্ভিসেসের হেড মোহাম্মদ মঞ্জুরুল হক খানসহ অন্যান্য শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বঙ্গবন্ধুর দীর্ঘ লড়াই-সংগ্রামের ইতিহাস তুলে ধরেন বলেন, বায়ান্নর ভাষা আন্দোলন, চুয়ান্নর যুক্তফ্রন্টের নির্বাচন, বাষট্টির শিক্ষা আন্দোলন, ছেষট্টির ছয় দফা আন্দোলন, আটষট্টির আগরতলা ষড়যন্ত্র মামলা, ঊনসত্তরের গণ আন্দোলন, সত্তরের নির্বাচন, একাত্তরের অসহযোগ আন্দোলন এবং সর্বাত্মক মুক্তিযুদ্ধ ও জাতীয় ইতিহাসের প্রতিটি পর্যায়ে বঙ্গবন্ধুর সক্রিয় উপস্থিতি ছিল উজ্জ্বল এবং সুদূরপ্রসারী।

অনুষ্ঠানের শেষাংশে বীর মুক্তিযোদ্ধার সন্তান প্রেসিডেন্সি ইউনিভার্সিটির শিক্ষার্থী নাবিলা ইসলাম জশীকে সাথে নিয়ে কেক কাটেন উপস্থিত অতিথিরা।

ঢাকা/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়