ঢাকা     মঙ্গলবার   ০৫ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ২১ ১৪৩০

শেয়ারবাজারে সূচকের পতন 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫১, ২২ মার্চ ২০২৩  
শেয়ারবাজারে সূচকের পতন 

দেশের শেয়ারবাজারে বুধবার (২২ মার্চ) শুরু থেকে শেষ পর্যন্ত সূচকের টানা পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। অধিকাংশ কোম্পানির শেয়ার দর অপরিবর্তিত ছিল।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৬ পয়েন্ট কমে ৬ হাজার ২০৬ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ৩ পয়েন্ট কমে ১ হাজার ৩৫২ পয়েন্টে, ডিএস৩০ সূচক ৫ পয়েন্ট কমে ২ হাজার ২১৫ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩১২টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ১৭টি কোম্পানির। এছাড়া দরপতন হয়েছে ৮২টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ২১৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ৩২৮ কোটি ৪৮ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৩৪৯ কোটি ৬১ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩২ পয়েন্ট কমে ১৮ হাজার ৩৪৯ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া সিএসসিএক্স ২০ পয়েন্ট কমে ১১ হাজার পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ২৪ পয়েন্ট কমে ১৩ হাজার ৩৫২ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১২৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ১৮টির, কমেছে ৪৩টির এবং অপরিবর্তিত আছে ৬৩টির। দিন শেষে সিএসইতে ৭ কোটি লাখ ২৩ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ঢাকা/এনএফ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়