ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সূচকের সঙ্গে লেনদেনে পতন শেয়ারবাজারে 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৬, ২৮ মার্চ ২০২৩   আপডেট: ১৫:০৯, ২৮ মার্চ ২০২৩
সূচকের সঙ্গে লেনদেনে পতন শেয়ারবাজারে 

দেশের শেয়ারবাজারে আগের কার্যদিবসের ধারাবাহিকতায় মঙ্গলবার (২৮ মার্চ) শুরু থেকে শেষ পর্যন্ত সূচকের টানা পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন আগের দিনের চেয়ে লেনদেন কমে ৩০০ কোটি টাকার নিচে নেমে গেছে। অধিকাংশ কোম্পানির শেয়ার দর অপরিবর্তিত ছিল।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১০ পয়েন্ট কমে ৬ হাজার ১৯৩ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ৪ পয়েন্ট কমে ১ হাজার ৩৪৫ পয়েন্টে, ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট কমে ২ হাজার ২১০ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ২৮৫ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ২৮ কোম্পানির। এছাড়া, দরপতন হয়েছে ৫৬টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ২০১ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ২৭২ কোটি ৫ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৩১৭ কোটি ৬০ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪৬ পয়েন্ট কমে ১৮ হাজার ২৭৯ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসসিএক্স ২৮ পয়েন্ট কমে ১০ হাজার ৯৫৮ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ৫ পয়েন্ট কমে ১৩ হাজার ৩৩৯ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১০১ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ১৯টির, কমেছে ৩৪টির এবং অপরিবর্তিত আছে ৪৮টির। দিন শেষে সিএসইতে ৪ কোটি ২২ লাখ ৫২ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ঢাকা/এনএফ/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়