ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

নূর-ই-আলম সিদ্দিকীর মৃত্যুতে ডিএসইর শোক

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৫, ২৯ মার্চ ২০২৩  
নূর-ই-আলম সিদ্দিকীর মৃত্যুতে ডিএসইর শোক

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সাবেক চেয়ারম্যান ও ডোরিন ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেডের চেয়ারম্যান নূর-ই-আলম সিদ্দিকী বুধবার (২৯ মার্চ) ভোর ৪টার দিকে মারা গেছেন। তার মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছে ডিএসইর নতুন চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ মুহাম্মদ হাসান বাবুসহ পরিচালনা পর্ষদ।

বুধবার (২৯ মার্চ) ডিএসই থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, নূর-ই-আলম সিদ্দিকী দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। তার মৃত্যুতে ঢাকা স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ মুহাম্মদ হাসান বাবু ও ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত) এম. সাইফুর রহমান মজুমদার গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

অত্যন্ত সু-পরিচিত এক রাজনৈতিক ব্যক্তিত্ব নূর-ই-আলম সিদ্দিকী বৃহত্তর যশোরের ঝিনাইদহ জেলায় ১৯৪৪ সালের ২৬ মে জন্ম গ্রহণ করেন। নূর-ই-আলম সিদ্দিকী ষাট দশকের এক তুখোড় ছাত্রনেতা হিসাবে পরিচিত ব্যক্তিত্ব।

নূর-ই-আলম সিদ্দিকী ১৯৭৭ সালের ২৩ ফেব্রুয়ারি ঢাকা স্টক এক্সচেঞ্জের সদস্যপদ লাভ করেন। ঢাকা স্টক এক্সচেঞ্জের সদস্যপদ লাভের তিন বছর পর ১৯৭৯ সালে তিনি ঢাকা স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান হিসাবে দায়িত্ব গ্রহণ করেন। চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণের পর ওই বছর চারটি কোম্পানি তালিকাভুক্তির মাধ্যমে সিকিউরিটিজের পরিমাণ দাঁড়ায় ১৮ তে। পরবর্তী সময়ে তিনি ১৯৮১ সালে আবারও ঢাকা স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান দায়িত্ব পালন করেন। তিনি দুই মেয়াদে সকলের সাথে আলাপ-আলোচনা করে পুঁজিবাজার উন্নয়নকল্পে এক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

মরহুমের প্রথম নামাজের জানাজা বাদ যোহর ঝিনাইদহ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ এবং দ্বিতীয় নামাজের জানাজা বাদ আছর গুলশান আজাদ মসজিদে অনুষ্ঠিত হয়।

ঢাকা/এনটি/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়