ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

সূচক বেড়েছে শেয়ারবাজারে 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪০, ২৫ মে ২০২৩  
সূচক বেড়েছে শেয়ারবাজারে 

দেশের শেয়ারবাজারে সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (২৫ মে) সূচকের উত্থানের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন আগের দিনের চেয়ে লেনদেন কমেছে। বাজারে অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৯ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৩২৫ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক শূন্য দশমিক ৯৪ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৭০ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে ২ হাজার ১৯৪ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৪৯টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ১০৫টি কোম্পানির, কমেছে ৭০টির এবং অপরিবর্তিত আছে ১৭৪টির।

ডিএসইতে মোট ১ হাজার ৩৬ কোটি ৫৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ১০৯ কোটি ৯৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪১ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৬৩৭ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসসিএক্স ২৪ পয়েন্ট বেড়ে ১১ হাজার ১৫১ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ১২ পয়েন্ট কমে ১৩ হাজার ৪০৯ পয়েন্টে অবস্থান করছে।  

সিএসইতে ২৩৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ৬৮টির, কমেছে ৬৮টির এবং অপরিবর্তিত আছে ১০১টির। দিন শেষে সিএসইতে ১৯ কোটি ৪০ লাখ ৪৯ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

এনএফ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়