ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সোনার দাম ভরিতে ১৭৪৯ টাকা কমেছে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৬, ২৮ মে ২০২৩   আপডেট: ১৭:২৪, ২৮ মে ২০২৩
সোনার দাম ভরিতে ১৭৪৯ টাকা কমেছে

ছবি: সংগৃহীত

দেশের বাজারে সোনার দাম কিছুটা কমেছে। ভালো মানের প্রতি ভরি সোনায় সর্বোচ্চ ১৭৪৯ টাকা কমিয়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। তাতে ভালো মানের প্রতি ভরি সোনা বিক্রি হবে ৯৬ হাজার ৬৯৫ টাকা। আজ প্রতি ভরি সোনা ৯৮ হাজার ৪৪৪ টাকা বিক্রি হয়েছে।

রোববার (২৮ মে) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। সোমবার (২৯ মে) থেকে সোনার এই নতুন দাম কার্যকর করা হবে বলে জানিয়েছে বাজুস।

নতুন দাম অনুযায়ী, সোমবার (২৯ মে) থেকে ২২ ক্যারেট প্রতি ভরি সোনা ৯৬ হাজার ৬৯৫ টাকা, ২১ ক্যারেট প্রতি ভরি সোনা ৯২ হাজার ৩২১ টাকা, ১৮ ক্যারেট প্রতি ভরি সোনা ৭৯ হাজার ১৪০ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা ৬৫ হাজার ৯৬০ টাকায় বিক্রি হবে।

এদিকে অপরিবর্তিত রাখা হয়েছে রূপার দাম। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের রূপার দাম প্রতি ভ‌রি ১ হাজার ৭১৫ টাকা নির্ধারণ করা হয়েছে,২১ ক্যারেটের রূপার দাম ১ হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেটের রূপার দাম ১৪০০ টাকা এবং সনাতন পদ্ধতির রূপার দাম ১০৫০ টাকায় অপরিবর্তিত আছে।

আজ ২২ ক্যারেট প্রতি ভরি সোনা ৯৮ হাজার ৪৪৪ টাকা, ২১ ক্যারেট প্রতি ভরি সোনা ৯৩ হাজার ৯৫৪ টাকা, ১৮ ক্যারেট প্রতি ভরি সোনা ৮০ হাজার ৫৪০ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা ৬৭ হাজার ১২৬ টাকায় বিক্রি হয়েছে।

এনএফ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়