ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বাংলাদেশ ব্যাংকের পরিচালক হলেন জবদুল ইসলাম  

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৪, ২৮ মে ২০২৩  
বাংলাদেশ ব্যাংকের পরিচালক হলেন জবদুল ইসলাম  

পদোন্নতি পেয়ে বাংলাদেশ ব্যাংকের পরিচালক হলেন মো: জবদুল ইসলাম। তিনি আগে ব্যাংকের ফরেন এক্সচেঞ্জ অপারেশন ডিপার্টমেন্টের অতিরিক্ত পরিচালক ছিলেন। সম্প্রতি তাকে পরিচালক পদে পদোন্নতি দিয়ে ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশনে বহাল রাখা হয়েছে।

রোববার (২৮ মে) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব কমিউনিকেশন্স অ্যান্ড পাবলিকেশন্স থেকে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, মো. জবদুল ইসলাম ১৯৯৯ সালে বাংলাদেশ ব্যাংকে সহকারী পরিচালক পদে যোগদান করেন। তিনি বাংলাদেশ ব্যাংকের রংপুর অফিস, প্রধান কার্যালয়ের ইন্টারন্যাশনাল ডিপার্টমেন্ট, ডিপার্টমেন্ট অব কারেন্সি ম্যানেজমেন্ট অ্যান্ড পেমেন্ট, ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ, ফরেন এক্সচেঞ্জ অপারেশন্স ডিপার্টমেন্টে দায়িত্ব পালন করেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স ও ব্যাংকিং বিভাগ থেকে স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। অতঃপর তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় হতে এমবিএ ডিগ্রি অর্জন করেন। তিনি Frankfrut School of Finance and Management এবং বিআইবিএম’র উদ্যোগে পরিচালিত সার্টিফাইট এক্সপোর্ট অন রিক্স ম্যানেজমেন্ট (সিইআরএম) কোর্স সম্পন্ন করেন। তিনি পেশাগত দায়িত্ব পালনকালে আইএফসি কর্তৃক আয়োজিত রিস্ক বেইজড সুপারভিশন ইমপ্লিমেন্টেশন, এফএসআই ব্যাসেল কর্তৃক আয়োজিত সেমিনার অন লিকুইডিটি রিস্ক, The Seacen Centre কর্তৃক আয়োজিত ‘Macro Economic Management & Financial Issue’ ও ‘Advanced Course on Banking Supervision’ সহ বিভিন্ন সেমিনার ও প্রশিক্ষণে অংশগ্রহণ করেন। দাপ্তরিক প্রয়োজনে বিভিন্ন সময়ে তিনি ফিলিপাইন, মালয়েশিয়া, সুইজারল্যান্ড, শ্রীলঙ্কা এবং জার্মানিতে ভ্রমণ করেছেন।

এনএফ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়