ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সূচকের সঙ্গে লেনদেন কমেছে শেয়ারবাজারে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৪, ২৯ মে ২০২৩  
সূচকের সঙ্গে লেনদেন কমেছে শেয়ারবাজারে

দেশের শেয়ারবাজারে সোমবার (২৯ মে) সূচকের পতনের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন আগের দিনের চেয়ে লেনদেন কিছুটা কমেছে। অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৭ পয়েন্ট কমে ৬ হাজার ৩৩২ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ১ পয়েন্ট কমে ১ হাজার ৩৬৯ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১ পয়েন্ট কমে ২ হাজার ১৯৮ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৮০টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ৭২টি কোম্পানির, কমেছে ১১১টির এবং অপরিবর্তিত আছে ১৯৭টির।

ডিএসইতে মোট ১ হাজার ১৭৪ কোটি ৫৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ১৭৪ কোটি ৫৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩ পয়েন্ট কমে ১৮ হাজার ৬৮১ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসসিএক্স ২ পয়েন্ট কমে ১১ হাজার ১৭৪ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ৩ পয়েন্ট কমে ১৩ হাজার ৪১০ পয়েন্টে অবস্থান করছে।  

সিএসইতে ২৪২টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ৬৫টির, কমেছে ৭৪টির এবং অপরিবর্তিত আছে ১০৩টির। দিন শেষে সিএসইতে ১৪ কোটি ১৫ লাখ ৩৯ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

এনএফ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়