ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ন্যাশনাল কনটেন্ট ফেস্টের জন্য কনটেন্ট আহ্বান

সংবাদ বিজ্ঞপ্তি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৬, ৩১ মে ২০২৩  
ন্যাশনাল কনটেন্ট ফেস্টের জন্য কনটেন্ট আহ্বান

স্বাধীন কনটেন্ট ক্রিয়েটরদের বাছাই করা কনটেন্ট নিয়ে হতে যাচ্ছে ‘ন্যাশনাল কনটেন্ট ফেস্ট ২০২৩’। এ উৎসবের জন্য কনটেন্ট আহ্বান করেছে আর্টলিট। আগামী ১৩ জুনের মধ্যে ১২টি ক্যাটাগরিতে কনটেন্ট জমা দিতে পারবেন যেকোনো বাংলাদেশি নাগরিক।

উৎসব পরিচালক দীপান্ত রায়হান জানিয়েছেন, সারা দেশের কয়েক লাখ কনটেন্ট ক্রিয়েটর তাদের কনটেন্টের মাধ্যমে বিনোদনের পাশাপাশি শিক্ষা, কৃষি ও প্রযুক্তি বিষয়ে তথ্য দেন এবং ভালো ও মানবিক কাজে উৎসাহিত করে থাকেন। এসব কনটেন্টের মাধ্যমে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রাও অর্জিত হচ্ছে, যা জাতীয় অর্থনীতিতে ব্যাপক ভূমিকা রাখছে। সুতরাং কনটেন্ট ক্রিয়েটরদের উৎসাহিত করা এখন সময়ের দাবি। এ উদ্দেশ্যকে সামনে রেখে আয়োজন করা হচ্ছে ‌‌‘ন্যাশনাল কনটেন্ট ফেস্ট ২০২৩।’

শিক্ষা, কৃষি, ভ্রমণ, ইতিহাস-ঐতিহ্য, রান্না, মানবিক স্টোরি, রিভিউ (বই/চলচ্চিত্র/খাবার), মোটিভেশন, স্বাস্থ্য, শর্ট ফিকশন, আইটি, কমেডি- এই ১২টি ক্যাটাগরিতে প্রতিযোগিতার জন্য কনটেন্ট জমা দেওয়া যাবে। কনটেন্ট জমা দিতে হবে ফিল্মফ্রিওয়ের https://filmfreeway.com/BCF ও গুগল লিংক https://shorturl.at/fijm4 এর মাধ্যমে। 

জুরি বোর্ডের মাধ্যমে প্রতি ক্যাটাগরিতে ৩টি করে কনটেন্ট মনোনয়ন দেওয়া হবে। মনোনীত কনটেন্টগুলো উৎসবে প্রদর্শন করা হবে। প্রদর্শনী শেষে ১২টি ক্যাটাগরিতে ‘বেস্ট কনটেন্ট অ্যাওয়ার্ড ২০২৩’ দেওয়া হবে।

ঢাকা/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়