ঢাকা     শুক্রবার   ০৩ মে ২০২৪ ||  বৈশাখ ২০ ১৪৩১

চট্টগ্রামে সফলভাবে সম্পন্ন ব্যবসায়ী ঐক্য পরিষদ প্যানেল পরিচিতি সভা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১১, ১৯ জুলাই ২০২৩   আপডেট: ১৬:১১, ১৯ জুলাই ২০২৩
চট্টগ্রামে সফলভাবে সম্পন্ন ব্যবসায়ী ঐক্য পরিষদ প্যানেল পরিচিতি সভা

বন্দর নগরী চট্টগ্রামে দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) নির্বাচনে ব্যবসায়ী ঐক্য পরিষদ প্যানেলের পরিচিতি সভা সফলভাবে সম্পন্ন হলো। সভায় উপস্থিত চট্টগ্রামের শীর্ষস্থানীয় ব্যবসায়ীরা হাত তুলে ব্যবসায়ী ঐক্য পরিষদ প্যানেলকে সমর্থন জানান।

আগামী ৩১ জুলাই অনুষ্ঠিত হবে শীর্ষ ব্যবসায়ী সংগঠন এফবিসিবিআইয়ের নির্বাচন। 

আরও পড়ুন: ট্রিলিয়ন ডলারের অর্থনীতিতে পৌঁছাতে ব্যবসায়ীরা নেতৃত্ব দেবেন: গোলাম মুর্শেদ

এ উপলক্ষে গত সোমবার (১৭ জুলাই) রাতে বন্দর নগরীর র‌্যাডিসন ব্লু হোটেলে ‘ট্রিলিয়ন ডলারের অর্থনীতির যাত্রায় বন্দর নগরীর তাৎপর্য’ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা হলেও তা ঐক্য পরিষদ প্যানেলের পরিচিতি সভায় রূপ নেয়। এতে মেট্রোপলিটন চেম্বার, উইমেন চেম্বার, পোশাকশিল্পের মালিকদের সংগঠন বিজিএমইএ, বাংলাদেশ ফ্রেইট ফরোয়ার্ডার্স অ্যাসোসিয়েশন, শিপিং এজেন্টস অ্যাসোসিয়েশনসহ বিভিন্ন সংগঠনের ব্যবসায়ীরা বক্তব্য দেন।

সভায় ঐক্য পরিষদের নেতা ও চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে ব্যবসায়ীরা সুন্দরভাবে ব্যবসা-বাণিজ্য পরিচালনা করতে পেরেছেন। এ সময়ে এক দিনের জন্যও চট্টগ্রাম বন্দর বন্ধ হয়নি। ব্যবসা-বাণিজ্যের জন্য রাজনৈতিক স্থিতিশীলতা দরকার। ভবিষ্যতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক এক্সপ্রেসওয়ে নির্মাণসহ ব্যবসায়ীদের নানা সমস্যা সমাধানে কাজ করার অঙ্গীকার করেন তিনি।

মেট্রোপলিটন চেম্বারের সভাপতি খলিলুর রহমান বলেন, ঐক্য প্যানেলের নেতা মাহবুবুল আলমের যোগ্য নেতৃত্বে ব্যবসায়ীরা উপকৃত হবেন।

চট্টগ্রাম চেম্বারের সহসভাপতি সৈয়দ মোহাম্মদ তানভীর বলেন, চট্টগ্রাম বাণিজ্যিক রাজধানী হলেও এখনো ব্যবসা পরিচালনার জন্য অন্তত ১৭টি দলিল ঢাকা থেকে নিতে হয়। ঐক্য পরিষদের প্যানেল নির্বাচিত হলে এই সমস্যা সমাধান হবে বলে আশা করেন তিনি।

চট্টগ্রাম চেম্বারের জ্যেষ্ঠ সহ-সভাপতি তরফদার রুহুল আমিনের সভাপতিত্বে সভায় সংসদ সদস্য আশেক উল্লাহ, পিএইচপি গ্রুপের চেয়ারম্যান সুফী মিজানুর রহমান, চট্টগ্রাম উইমেন চেম্বার সভাপতি মনোয়ারা হাকিম আলী, সী কম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আমিরুল হক, বিজিএমইএ প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, ফ্রেইট ফরোয়ার্ডার্স অ্যাসোসিয়েশনের জ্যেষ্ঠ সহ-সভাপতি খায়রুল আলম প্রমুখ বক্তব্য দেন।

সভা শুরুর আগে ঐক্য পরিষদ থেকে পরিচালক পদপ্রার্থী তরুণ ও মেধাবী ব্যবসায়ী ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও গোলাম মুর্শেদ সাংবাদিকদের বলেন, ‘প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ব্যবসায়ীরা যেন নেতৃত্ব দিতে পারেন, সেজন্য ঐক্য পরিষদের প্যানেল কাজ করব। এজন্য বিজ্ঞ, প্রবীণ ও নতুনদের নিয়ে আমাদের প্যানেল সাজানো হয়েছে। এই প্যানেল নির্বাচিত হলে সংগঠনে নতুন ধারা আসবে।’

ট্রিলিয়ন ডলারের অর্থনীতি বাস্তবায়নের জন্য কীভাবে কাজ করবেন সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের প্যানেলে ২৩ জন রয়েছেন। তাদের সবাই বিভিন্ন সেক্টরে কাজ করেন। আমি ওয়ালটনের এমডি হিসেবে একটি সেক্টরে কাজ করি। অন্যরা অন্যদের সেক্টর নিয়ে কাজ করবেন। আমরা যদি ভালোভাবে কাজ করি ট্রিলিয়ন ডলার অর্থনীতি বাস্তবায়ন খুব কঠিন হবে না।

তিনি আরও বলেন, প্যানেলে আমরা যারা নতুন সবাই তরুণ, মেধাবী, পরিশ্রমী, পজিটিভ মানসিকতার ও দেশের অর্থনৈতিক সমৃদ্ধির জন্য কাজ করতে প্রতিজ্ঞাবদ্ধ। বাংলাদেশে সাড়ে চার কোটি ব্যবসায়ী আছেন। সবার জন্য আমরা কাজ করব। ব্যবসা ও জনগণ একে অপরের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত। কাউকে ছেড়ে কাউকে চিন্তা করা যাবে না। ব্যবসা যখন ভালো থাকবে জনগণ ভালো হবে। জনগণ বাঁচলে ব্যবসা বাঁচবে।

/পলাশ/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়