ঢাকা     শুক্রবার   ০৩ মে ২০২৪ ||  বৈশাখ ২০ ১৪৩১

‘ব্যবসায়ীদের স্বার্থে ব্যবসায়ী ঐক্য পরিষদের প্রার্থীদের ভোট দিন’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৯, ৩০ জুলাই ২০২৩  
‘ব্যবসায়ীদের স্বার্থে ব্যবসায়ী ঐক্য পরিষদের প্রার্থীদের ভোট দিন’

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি- এফবিসিসিআই নির্বাচনে আবেগে নয় ব্যবসায়ীদের স্বার্থে ব্যবসায়ী ঐক্য পরিষদের প্রার্থীদের ভোট দিয়ে নির্বাচিত করুন। কারণ এসব ব্যবসায়ী নেতারা ট্রিলিয়ন ডলারের অর্থনীতির নেতৃত্বে কাজ করবে।

শনিবার (২৯ জুলাই) রাজধানীর বকশীবাজার এলাকায় একটি কমিউনিটি সেন্টারে ব্যবসায়ী ঐক্য পরিষদের সভায় প্রধান অতিথির বক্তব্যে এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন এসব কথা বলেন।

তিনি বলেন, তরুণ ও অভিজ্ঞদের সমন্বয়ে ব্যবসায়ী ঐক্য পরিষদ গঠন করা হয়েছে। এই পরিষদের প্যানেল লিডার মাহবুব আলমকে এফবিসিসিআইয়ের সাবেক সব সভাপতিরা সমর্থন দিয়েছেন। কারণ এই প্যানেলে যোগ্য প্রার্থীরা আছে।

ভোটারদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, এই প্যানেলকে নির্বাচিত করুন, ব্যবসায়ীদের স্বার্থে তারা কাজ করবে।

পুরান ঢাকার ব্যবসায়ী হাজী আব্দুস সালামের সভাপতিত্বে সভা পরিচালনা করেন এফবিসিসিআই পরিচালক মো. আবু নাসের। সভায় সাবেক সংসদ সদস্য ও এফবিসিসিআইর সাবেক ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী, সাবেক পরিচালক হাবিব উল্লাহ ডন, চাপাইনবাবগঞ্জ চেম্বারের সভাপতি ও এফবিসিসিআই সাবেক পরিচালক মো. আব্দুল ওয়াহেদ, বিজিএমইএ সভাপতি ফারুক হাসান, পুরান ঢাকার বিভিন্ন স্তরের ব্যবসায়ী এবং ব্যবসায়ী ঐক্য পরিষদের প্রার্থীরা উপস্থিত ছিলেন।

ব্যবসায়ী ঐক্য পরিষদের প্যানেল লিডার মাহবুব আলম বলেন, এফবিসিসিআই পরিচালকরা সরকারের সঙ্গে নানা পলিসি নিয়ে ব্যবসায়ীদের স্বার্থে কাজ করবে। তাই আমরা আমাদের প্যানেল ডায়নামিক লোকজন নিয়ে সাজিয়েছি। যারা ব্যবসায়ীদের স্বার্থে কাজ করতে পারবে। আমরা মনে করি পুরান ঢাকার মাটি ব্যবসায়ীদের ঘাটি। আর এই এলাকার ব্যবসায়ী তথা সারা দেশের ব্যবসায়ীদের স্বার্থে ৩১ জুলাই ব্যালট ১ থেকে ২৩ পর্যন্ত ভোট দিন।

এফবিসিসিআইর সাবেক পরিচালক হাবিবুল্লাহ ডন বলেন, আমাদের অপজিশনে আরেকটি প্যানেল আছে। তারা আমাদের এফবিসিসিআই বর্তমান সভাপতিকে নিয়ে নানা মিথ্যা তথ্য রটাচ্ছে। আপনারা ভোটের মাধ্যমে তাদের মিথ্যার সঠিক জবাব দেবেন বলে ভোটারদের তিনি আহ্বান জানান তিনি।

সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের পুত্রবধূ ও এফবিসিসিসিআই পরিচালক প্রার্থী মানতাসা আহমদ বলেন, আমি বৃটেনে সংসদ সদস্যদের সঙ্গে কাজ করেছি। সেখানে লর্ডদের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা আছে। আমি চাইলে সেই দেশে আরও কাজ করার সুযোগ ছিল। কিন্তু আমি আমার দেশের মানুষের সঙ্গে তাদের স্বার্থে কাজ করতে চাই। আমি ব্যবসায়ীদের স্বার্থে পলিসি নিয়ে কাজ করতে চাই। তাই আমি তরুণ  ও অভিজ্ঞদের সমন্বয়ে গঠিত প্যানেল ব্যবসায়ী ঐক্য পরিষদের সঙ্গে আছি। আপনারা (ভোটার) আমাদের পুরো প্যানেলকে নির্বাচিত করে ব্যবসায়ীদের স্বার্থে কাজ করার সুযোগ দিন।

শাহজালাল ইসলামী ব্যাংকের ভাইস চেয়ারম্যান ও রূপসা ট্রেডিং করপোরেশনের সত্ত্বাধিকারী মহিউদ্দিন আহমেদ বলেন, ব্যবসায়ী ঐক্য পরিষদের প্যানেলের প্রার্থীরা নির্বাচিত হলে ব্যবসায়ীদের স্বার্থে কাজ করবে। বিশেষ করে জেনারেল বডি মেম্বারদের (জিবি মেম্বার) সম্মান রক্ষার্থে কাজ করবে। ব্যবসায়ীদের আমদানি-রপ্তানি, ট্যাক্স-ভ্যাটের নানা সমস্যা সমাধানে কাজ করবে। তাই এই প্যানেলের সকল প্রার্থীদের ভোট দেওয়ার জন্য ব্যবসায়ীদের আহ্বান জানান তিনি। একই সঙ্গে তার ছেলে পরিচালক প্রার্থী কাউসার আহমেদকেও নির্বাচিত করার আহ্বান জানান তিনি।

পরিচালক প্রার্থী খন্দকার রুহুল আমিন বলেন, অভিজ্ঞ ও তরুণদের নিয়ে এই ব্যবসায়ী ঐক্য পরিষদ প্যানেল গঠন করা হয়েছে। ভোটারদের অনুরোধ করবো  আগামী ৩১ জুলাই ব্যালট ১ থেকে ২৩ পর্যন্ত ভোট দিন।

আনোয়ার গ্রুপের চেয়ারম্যান মনোয়ার হোসেন বলেন, দীর্ঘদিন পর এফবিসিসিআইয়ের ভোট এসেছে। ভোট প্রত্যেক ভোটারের আমানত। ভোটে যেন কম্পিটিশন হয় কিন্তু বিরোধিতা নয়। আমরা ভোটের আমানতের মাধ্যমে যোগ্য প্রার্থী নির্বাচিত করবো, যারা আগামী দিনে ব্যবসায়ীদের জন্য কাজ করবে। ব্যবসায়ী ঐক্য পরিষদের প্রার্থীরা অন্যদের চেয়ে যোগ্য, তরুণ  ও মেধাবী এবং অভিজ্ঞ। তাই এই প্যানেলকে ভোট দিয়ে নির্বাচিত করলে তারা ব্যবসায়ীদের স্বার্থে কাজ করবে। আমি আহ্বান করি, এসব প্রার্থীদের ভোট দিয়ে নির্বাচিত করুন। 

/এনএফ/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়