ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১১ ১৪৩০

ঢাবি’র সূর্যসেন হলকে টিভি উপহার দিলো ওয়ালটন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪২, ২৩ আগস্ট ২০২৩   আপডেট: ১৩:৫৬, ২৩ আগস্ট ২০২৩
ঢাবি’র সূর্যসেন হলকে টিভি উপহার দিলো ওয়ালটন

সূর্যসেন হলে টিভি হস্তান্তর করেন ওয়ালটন হাই-টেকের ডিএমডি হুমায়ুন কবীর

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সূর্যসেন হলকে দেশীয় নিজস্ব প্রোডাকশন প্ল্যান্টে তৈরি অত্যাধুনিক মডেলের একটি ৬৫ ইঞ্চির ফোর-কে গুগল সার্টিফায়েড স্মার্ট টিভি উপহার দিয়েছে দেশের শীর্ষ গ্লোবাল ইলেকট্রনিক্স ব্র্যান্ড ওয়ালটন। হলের শিক্ষক-শিক্ষার্থীদের পড়াশোনা ও শিক্ষাসহায়ক কর্মকাণ্ডের জন্য ওই টিভিটি উপহার দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২২ আগস্ট, ২০২৩) আনুষ্ঠানিকভাবে হলের প্রোভোস্ট অধ্যাপক ড. জাকির হোসেন ভূইয়ার কাছে টিভি হস্তান্তর করেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (ডিএমডি) হুমায়ুন কবীর এবং ওয়ালটনের কোম্পানি সেক্রেটারি রফিকুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন হলের হাউজ টিউটর অধ্যাপক ড. মোহাম্মদ শহীদ কাজী, ড. আমির হোসেন, ড. সাইফুদ্দীন খান ও ড. মেহেদি হাসান, ওয়ালটনের ফাইন্যান্স অ্যান্ড অ্যাকাউন্টসের কর্মকর্তা নজরুল ইসলাম এবং করপোরেট অ্যাফেয়ার্স কর্মকর্তা শরীফ হোসেন ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্তরের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তারা।

উল্লেখ্য, মাস্টারদা সূর্য সেন হল ঢাকা বিশ্ববিদ্যালয়ের বৃহত্তম আবাসিক হলগুলোর মধ্যে একটি। বর্তমানে প্রায় ৩ হাজার শিক্ষার্থী আছেন এই হলে। হলে থাকা টিভিটি নন-ব্র্যান্ডেড এবং অচল থাকায় শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি শিক্ষাসহায়ক কার্যক্রম ব্যাহত হচ্ছিলো দীর্ঘ দিন ধরে। এর পরিপ্রেক্ষিতে হলের উন্নয়ন ও শিক্ষা কার্যক্রমে সহায়তার অংশ হিসেবে টিভি উপহার দিলো ওয়ালটন, যার মডেল ডব্লিউ৬৫এসথ্রিবিজি (W65S3BG)।

হল প্রোভোস্ট অধ্যাপক ড. জাকির হোসেন ভূইয়া বলেছেন, ওয়ালটন বাংলাদেশের স্বনামধন্য প্রতিষ্ঠান। বাংলাদেশে ইলেকট্রনিক্স খাতে নেতৃত্ব দেওয়া ওয়ালটন তাদের উৎপাদিত পণ্য পৌঁছে দিয়েছে দেশের প্রত্যন্ত অঞ্চলের প্রতিটি ঘরে। পণ্য উৎপাদন ও সরবরাহের পাশাপাশি নানা সামাজিক কর্মকাণ্ডে অংশ নিয়ে একটি গর্বের প্রতিষ্ঠানে পরিণত হয়েছে ওয়ালটন। পণ্য ও সেবা দিয়ে খুব কম সময়ে মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছে তারা। দেশের আর্থ-সামাজিক উন্নয়নে নানা কাজ করছে ওয়ালটন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সূর্যসেন হলের শিক্ষক-শিক্ষার্থীদের পড়াশোনা ও শিক্ষাসহায়ক কর্মকাণ্ডে সহাযোগিতার জন্য ওয়ালটনের প্রতি আমরা কৃতজ্ঞ।

ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (ডিএমডি) হুমায়ুন কবীর বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় বাংলাদেশের গর্ব। দেশের ইতিহাস- ঐতিহ্যের সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় ওতপ্রোতভাবে সম্পৃক্ত। এই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রয়োজনে সব সময় পাশে দাঁড়াতে প্রস্তুত ওয়ালটন। ঢাকা বিশ্ববিদ্যালয়কে উপহার দিতে পেরে আমরা গর্ববোধ করছি। ওয়ালটনের কর্পোরেট সামাজিক দায়বদ্ধতা (সিএসআর) তহবিলের শিক্ষা খাত থেকে এই উপহার দেওয়া হয়েছে। আমাদের প্রত্যাশা, প্রতিষ্ঠানটির শিক্ষক-শিক্ষার্থীদের পড়াশোনা ও শিক্ষাসহায়ক কর্মকাণ্ডের জন্য আমাদের ক্ষুদ্র উপহারটি সহায়ক ভূমিকা পালন করবে।

মাহফুজ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়