ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

আইসিসিবি হেরিটেজ রেস্টুরেন্টের নতুন ভবন উদ্বোধন

প্রেস বিজ্ঞপ্তি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫২, ৮ এপ্রিল ২০২৪  
আইসিসিবি হেরিটেজ রেস্টুরেন্টের নতুন ভবন উদ্বোধন

ভোক্তাদের চাহিদা বিবেচনায় নতুন ভবনে স্থানান্তর করা হয়েছে আইসিসিবি হেরিটেজ রেস্টুরেন্ট। সোমবার (৮ এপ্রিল) রাজধানীর ৩০০ ফিট সংলগ্ন ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি) হল-১ সংলগ্ন নতুন ভবনটির উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন আইসিসিবির চিফ অপারেটিং অফিসার এস এম জসীম উদ্দীন। এ ছাড়া আরও উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের ট্রেজারার ময়নাল হোসেন চৌধুরী, বসুন্ধরা গ্রুপের সিনিয়র ডিএমডি মোস্তাফিজুর রহমান, বসুন্ধরা গ্রুপের সেক্টর এ চিফ হিউম্যান রিসোর্স অফিসার ক্যাপ্টেন শেখ এহসান রেজা, আইসিসিবি হেড অফ ডিভিশন একাউন্টস এস এম মনিরুল ইসলাম পলাশসহ আইসিসিবি এবং বসুন্ধরা গ্রুপের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

উদ্বোধনী বক্তব্যে এস এম জসীম উদ্দীন বলেন, মোগল রাজ পরিবারের পোশাক-আশাক ও খাদ্যাভ্যাস যেন এক হিরণায় স্মৃতি। একেকটি রহস্যে ঘেরা গল্প। সেই জৌলুসময় জীবনাচরণের ইতিহাস আজ বিলুপ্তপ্রায়। মোগলদের খাদ্যাভ্যাস নতুন প্রজন্মকে আমরা জানাতে চেষ্টা করেছি।

চেষ্টা করেছি, তাদের ঐতিহ্যকে ধারণ করতে। আইসিসিবি হেরিটেজ রেস্টুরেন্টে ঢাকার মানুষ পরখ করতে পারবেন সেসব অসাধারণ খাবারের আয়োজন এবং উপলব্ধি করতে পারবেন রাজসিক জীবন। ঢাকার বুকে মোগল ঐতিহ্যের ধারক হিসেবে এ রেস্টুরেন্ট রয়ে যাবে যুগযুগ।

ভোজন রসিকদের অনুরোধে নতুন ভবনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে জানিয়ে তিনি আরো বলেন, ‘পূর্বের ভবনে স্থান সংকুলান না হওয়ায় অনেক গ্রাহককে আমরা একসঙ্গে জায়গা দিতে পারতাম না।

এখনকার আয়োজনে বড় গ্রুপকে আমরা সাবলীলভাবেই বসে খাবার উপভোগের ব্যবস্থা করে দিতে পারব। সেই সঙ্গে ৩০০ ফিটের দৃষ্টিনন্দন লেক এবং সড়কের সৌন্দর্য রেস্টুরেন্ট থেকেই উপভোগ করা যাবে।

এস. এম. মনিরুল ইসলাম পলাশ বলেন, আইসিসিবিতে চালু হওয়া হেরিটেজ রেস্টুরেন্ট বাংলাদেশের একটি বিশেষ রেস্টুরেন্ট হিসেবে চিহ্নিত হয়েছে। কারণ শুধু মোগল খাবারের কোনো রেস্টুরেন্ট এখনো বাংলাদেশে হয়নি। পুরো রেস্টুরেন্টটি সাজানো হয়েছে মোগল ঐতিহ্যকে ধারণ করে। আইসিসিবি হেরিটেজ রেস্টুরেন্ট কেবল উদরপূর্তির মাধ্যম হওয়ার জন্য আসেনি, এসেছে একটি শিল্পকে একটা ঐতিহ্যকে ধরে রাখতে।মোগলদের প্রকৃত খাদ্যাভ্যাস প্রচারের লক্ষ্যে ২০২১ সালে হেরিটেজ রেস্টুরেন্টের যাত্রা শুরু হয়। এই রেস্টুরেন্টে ঐহিত্যবাহী মোগলদের খাবার, কাসার প্লেট-গ্লাস-চামিচসহ ভবনের ভেতর ও বাইরে বিভিন্ন সাজসজ্জায় সেই আমলের চিত্র ফুটে ওঠে।

/এনএইচ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়