Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৬ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১১ ১৪২৮ ||  ১৩ জিলহজ ১৪৪২

ডিএসইতে সূচক বাড়লেও সিএসইতে কমেছে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৩, ১৫ জুন ২০২১  
ডিএসইতে সূচক বাড়লেও সিএসইতে কমেছে

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (১৫ জুন) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক বাড়লেও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) কমেছে। তবে টাকার পরিমাণে লেনদেন উভয় স্টক এক্সচেঞ্জে বেড়েছে। এদিন ডিএসই ও ডিসএসইতে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম কমেছে।

ডিএসই ও সিএসই সূত্রে এসব তথ্য জানা গেছে।

মঙ্গলবার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৮.৬৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ২২.৩১ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ০.৫২ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৮৪.০৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩.৯০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৭৬.৮৮ পয়েন্টে।

ডিএসইতে এ দিন ২ হাজার ১৮ কোটি ৩৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ২৭৮ কোটি ২১ লাখ টাকা বেশি।

দিন শেষে ডিএসইতে ৩৭২ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৫২টির, দর কমেছে ৯১৫টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২৫টির।

এদিকে, অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের প্রধান সূচক সিএসইএক্স ১১.২৩ পয়েন্টে কমে অবস্থান করছে ১০ হাজার ৫০৫.৩৩ পয়েন্টে। এছাড়া, সার্বিক সূচক সিএএসপিআই ১৪.২১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭ হাজার ৪৫০.৯৪ পয়েন্টে।

এদিন সিএসইতে ৩১৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১১৭টির, দর কমেছে ১৭৩টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২৪টির।

দিন শেষে সিএসইতে ৯০ কোটি ৫৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ১১ কোটি টাকা বেশি।

ঢাকা/এনএটি/ইভা 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়