ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সূচক বাড়লেও লেনদেন কমেছে শেয়ারবাজারে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩১, ২ এপ্রিল ২০২৩   আপডেট: ১৪:৩৪, ২ এপ্রিল ২০২৩
সূচক বাড়লেও লেনদেন কমেছে শেয়ারবাজারে

দেশের শেয়ারবাজারে রোববার (২ এপ্রিল) সূচকের উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। অধিকাংশ কোম্পানির শেয়ার দর অপরিবর্তিত ছিল। 

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১০ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২১৭ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৫২ পয়েন্টে, ডিএস৩০ সূচক শূন্য দশমিক ৩৪ পয়েন্ট বেড়ে ২ হাজার ২০৯ পয়েন্টে দাঁড়িয়েছে। 

ডিএসইতে মোট ৩২৪ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৮৩ কোম্পানির। এছাড়া, দরপতন হয়েছে ৪৬ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৯৫ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর। 

ডিএসইতে মোট ৫৩১ কোটি ৮৩ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৬৬৬ কোটি ৮৩ লাখ টাকা। 

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৯ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৩১৮ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসসিএক্স ১৮ পয়েন্ট বেড়ে ১০ হাজার ৯৮১ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ১২ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৩৫৪ পয়েন্টে অবস্থান করছে। 

সিএসইতে ১৩৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৫২টির, কমেছে ১৯টির এবং অপরিবর্তিত আছে ৬৬টির। দিন শেষে সিএসইতে ৭ কোটি ৬ লাখ ১৬ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ঢাকা/এনএফ/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়