ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

লিপু হত্যার বিচার দাবিতে বিক্ষোভ

মেহেদী হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০০, ২১ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
লিপু হত্যার বিচার দাবিতে বিক্ষোভ

মোতালেব হোসেন লিপু

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী মোতালেব হোসেন লিপু হত্যার দ্রুত বিচার দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে শিক্ষার্থীরা।

রাবি গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী লিপু হত্যা মামলার তিন মাসের তদন্ত কার্যক্রমে উন্নতি না হওয়ায় এই বিক্ষোভ মিছিল করা হয়।

শনিবার দুপুর সাড়ে ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের মিডিয়া চত্বরের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। পরে মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে পুনরায় মিডিয়া চত্বরে এসে সমাবেশ করে।

বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা সমাবেশে যোগ দেয়। সমাবেশে বক্তারা লিপু হত্যার তদন্তে অসন্তোষ জানিয়ে ক্ষোভ প্রকাশ করেন।

তবে মামলার গুরুত্ব বিবেচনা করে এবং তদন্তে দ্রুত অগ্রগতির জন্য মামলাটি পুলিশের অপরাধ তদন্ত বিভাগে (সিআইডি) হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলে নিশ্চিত করেছেন মামলার বর্তমান তদন্ত কর্মকর্তা মতিহার থানার পরিদর্শক মাহবুব হাসান।

সমাবেশে বক্তারা বলেন, তিন মাসেও লিপু হত্যার কোনো অগ্রগতি দেখছি না। পুলিশ বারবার শুধু বলছে তদন্ত চলছে। কিন্তু অগ্রগতি কোথায়?

বক্তারা কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দিয়ে বলেন, লিপুর মা আমাদের কাছে তার সন্তান হত্যার বিচার যেন হয় সেই দাবি করেছেন। আমরা তাকে কথা দিয়েছি বিচার না হওয়া পর্যন্ত ঘরে ফিরবো না। যদি দ্রুত তদন্তে অগ্রগতি না হয় তবে প্রয়োজনে আরও কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

এদিকে মামলাটি সিআইডিতে হস্তান্তরের বিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা মাহবুব হাসান বলেন, ‘পুলিশের হেডকোয়ার্টার থেকে মামলাটির গুরুত্ব বিবেচনা করে সিআইডিতে হস্তান্তরের নির্দেশ পেয়েছি। এখন এর প্রক্রিয়া চলছে। মামলার তদন্ত কর্মকর্তা নির্ধারিত হলেই আগামী তিন-চার দিনের মধ্যে তার কাছে মামলা হস্তান্তর করা হবে।’

উল্লেখ্য, ২০১৬ সালের ২০ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের নবাব আব্দুল লতিফ হলের ড্রেন থেকে লিপুর লাশ উদ্ধার করা হয়। ওইদিন বিকেলে লিপুর চাচা মো. বশীর বাদী হয়ে নগরীর মতিহার থানায় অজ্ঞাতনামাদের আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।



রাইজিংবিডি/রাবি/২১ জানুয়ারি ২০১৭/মেহেদী হাসান/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়