ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

পদযাত্রায় বাধা দিলে আমরণ অনশন শিক্ষকদের

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:০২, ১৭ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পদযাত্রায় বাধা দিলে আমরণ অনশন শিক্ষকদের

এমপিও নীতিমালা সংশোধনের দাবিতে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের উদ্দেশ্যে পদযাত্রা করার সিদ্ধান্ত নিয়েছেন নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার দুপুরে গণভবনের দিকে তাদের এ পদযাত্রা শুরু হবে। এতে কোন ধরনের বাধা দেয়া হলে আগামীকাল শুক্রবার থেকে আমরণ অনশন পালন করা হবে বলে জানিয়েছেন সংগঠনের নেতৃবৃন্দ।

বৈষম্যপূর্ণ এমপিও নীতিমালা সংশোধন, স্তর ভিত্তিক প্রতিষ্ঠান এমপিওভুক্তির সিদ্ধান্ত বাতিল ও স্বীকৃতিপ্রাপ্ত সকল প্রতিষ্ঠানকে এমপিওভুক্তি করার দাবিতে গত তিনদিন থেকে ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনের সড়কের পাশে ফুটপাতে বসে শিক্ষক-কর্মচারীরা অবস্থান কর্মসূচী পালন করছেন।

নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মাহামুদুন্নবী রাইজিংবিডিকে জানান, আজ সকাল থেকে আমরণ অনশন পালনের ঘোষণা দেয়া হলেও এদিন সকালে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করতে দুপুরে তারা পদযাত্রা শুরু করার সিদ্ধান্ত নিয়েছি। প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করে নীতিমালার অসংঙ্গতি ও বৈষম্যসহ সার্বিক সকল বিষয় তুলে ধরব। এতে বাধা দেয়া হলে ফিরে এসে আগামীকাল থেকে আমরণ অনশন পালনের ঘোষণা দেয়া হবে। 

 

ঢাকা/ইয়ামিন/জেনিস

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়