RisingBD Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৩ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ৯ ১৪২৭ ||  ০৬ রবিউস সানি ১৪৪২

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি কত দিন বাড়ছে, জানা যাবে বৃহস্পতিবার

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১১, ২৬ অক্টোবর ২০২০  
শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি কত দিন বাড়ছে, জানা যাবে বৃহস্পতিবার

করোনার কারণে বন্ধ শিক্ষাপ্রতিষ্ঠান (ফাইল ফটো)

করোনাভাইরাসের সংক্রমণ রোধে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরও বাড়ানো হচ্ছে। আগামী বৃহস্পতিবার (২৯ অক্টোবর) শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত হবে।

বৈঠক শেষে ছুটি বাড়ানোর বিষয়ে ঘোষণা দেওয়া হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আকরাম-আল-হোসেন।

তিনি বলেন, ‘বর্তমান অবস্থা বিবেচনা করে এখন স্কুল-কলেজ খোলা সম্ভব হবে না। চলমান ছুটি আরও বাড়ানো হবে। ৩১ অক্টোবর পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আছে। এর আগেই ছুটি বাড়ানোর বিষয়ে জানিয়ে দেওয়া হবে। যেহেতু ৩০ ও ৩১ অক্টোবর সরকারি ছুটি, তাই বৃহস্পতিবারেই এ বিষয়ে ঘোষণা দেওয়া হবে।’

ছুটি কত দিন বাড়ানো হবে, সে বিষয়ে শিক্ষামন্ত্রী এবং প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী আলোচনা করে সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছেন আকরাম-আল-হোসেন।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ গোলাম ফারুক জানিয়েছেন, শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়তে পারে। তবে ছুটি কত দিন বাড়বে, সে বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি। শিক্ষা মন্ত্রণালয় থেকে দ্রুত এ বিষয়ে জানানো হবে।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে গত ১৮ মার্চ থেকে দেশে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আছে। ইতোমধ্যে প্রাথমিক শিক্ষা সমাপনী, জেএসসি, এইচএসসি পরীক্ষা বাতিল করা হয়েছে। বাতিল করা হয়েছে সব শ্রেণির বার্ষিক পরীক্ষাও।

ঢ‌াকা/ইয়ামিন/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়