ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

‘শিক্ষা প্রতিষ্ঠান খুলতে অনুকূল পরিস্থিতির অপেক্ষা’

জ‌্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৬, ১৮ আগস্ট ২০২১  
‘শিক্ষা প্রতিষ্ঠান খুলতে অনুকূল পরিস্থিতির অপেক্ষা’

শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিতে সরকারের সর্বাত্মক প্রস্তুতি রয়েছে জানিয়ে শিক্ষামন্ত্রী দীপু মনি জানিয়েছেন, ‘আমরা অনুকূল পরিস্থিতির জন‌্য অপেক্ষা করছি।’  

বুধবার (১৮ আগস্ট) রাজধানীর বঙ্গবন্ধু অ‌্যাভিনিউতে যুব মহিলা লীগ আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষ‌্যে এক আলোচনা সভায় পবিশেষ অতিথির বক্তব‌্যে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী এই সংকটের একেবারে প্রথম থেকেই আমাদের নির্দেশনা দিয়ে যাচ্ছেন যে কীভাবে আমরা কতো দ্রুত শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিতে পারি জানিয়ে দীপু মনি বলেন, ‘প্রথম কথা আমরা আমাদের শিক্ষা শিক্ষার্থী অভিভাববক তাদের স্বাস্থ‌্য সুরক্ষার বিষয়টি নিশ্চিত করতে পারি। দ্বিতীয়ত, তাদের শিক্ষা যেন ব‌্যাহত না হয়। যতদূর সম্ভব আমরা যেন চালিয়ে যেতে পারি। তৃতীয়ত, আমরা যেনো সবসময় প্রস্তুত থাকি যে পরিস্থিতি অনুকূল হওয়া মাত্র আমরা যেনো শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিয়ে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে নিয়ে যেতে পারি, সেজন‌্য তিনি তার নির্দেশনা দিয়ে রেখেছেন। তার নির্দেশনা অনুযায়ী আমাদের শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার জন‌্য সর্বাত্মক প্রস্তুতি রয়েছে।’

তিনি বলেন, ‘‘আপনারা জানেন এখন সংক্রমণের হার মৃত‌্যুর ক্রম এখন নিম্নগামী। সরকারের সঠিক সিদ্ধান্ত, জনগণের সহযোগিতায় সংক্রমণের হার দ্রুত কমছে।

‘আমরা আশা করি খুব দ্রুতই হয়তো এই সংক্রমণের হার আমাদের যে কাঙ্ক্ষিত যে পর্যায় অর্থাৎ যে পর্যায়ে নামলে বিজ্ঞানসম্মতভাবেই শিক্ষা প্রতিষ্টান খুলে দেওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়। আমরা আশা করি সেই পর্যায়ে পৌঁছাবে। সেই লক্ষ‌্যে সবার সর্বাত্মক সহযোগিতা আমরা কামনা করি।”

সবাই স্বাস্থ‌্যবিধি মেনে চললে দ্রুততম সময়ের মধ‌্যে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া সম্ভব হবে বলেও প্রত‌্যাশা ব‌্যক্ত করেন মন্ত্রী।

অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

পারভেজ/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়