Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৭ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১ ১৪২৮ ||  ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

অটোপ্রমোশন পাচ্ছেন জাতীয় বিশ্ববিদ‌্যালয়ের স্নাতক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৪, ১৬ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ২০:৪৪, ১৬ সেপ্টেম্বর ২০২১
অটোপ্রমোশন পাচ্ছেন জাতীয় বিশ্ববিদ‌্যালয়ের স্নাতক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা

করোনা পরিস্থিতির কথা বিবেচনা করে ২০২০ সালের স্নাতক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীদের পরীক্ষা ছাড়াই তৃতীয় বর্ষে প্রমোশনের সিদ্ধান্ত নিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়। তবে, যেসব শিক্ষার্থী অনলাইন কোর্স সম্পন্ন করেছেন ও ইনকোর্স পরীক্ষায় অংশ নিয়ে আবেদনের ফরম পূরণ করেছেন, কেবল তারাই শর্তসাপেক্ষে তৃতীয় বর্ষে উন্নীত হতে পারবেন।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক বদরুজ্জামান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ‌্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২০ সালের অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষায় অংশ নেওয়ার জন্য যেসব শিক্ষার্থী বিধি মোতাবেক অনলাইন কোর্স সম্পন্ন ও ইনকোর্স পরীক্ষায় অংশগ্রহণ করে আবেদনের ফরম পূরণ করেছেন, সেসব শিক্ষার্থীকে করোনা পরিস্থিতি বিবেচনায় শর্তসাপেক্ষে তৃতীয় বর্ষে উন্নীত করা হবে। ২০১৭-১৮, ২০১৬-১৭ এবং ২০১৫-১৬ শিক্ষাবর্ষের যেসব অনিয়মিত শিক্ষার্থী তৃতীয় বর্ষে প্রোমোটেড হননি এবং ২০২০ সালের অনার্স পরীক্ষায় অংশ নেওয়ার জন্য ফরম পূরণ করেছেন, তাদের ক্ষেত্রেও এ নিয়ম প্রযোজ্য হবে।

এর আগে ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের শিক্ষার্থীদের শর্ত সাপেক্ষে দ্বিতীয় বর্ষে প্রমোশন দেয় জাতীয় বিশ্ববিদ্যালয়। করোনা মহামারির কারণে শিক্ষার্থীদের পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। যেসব শিক্ষার্থী ২০২০ সালে অনার্স প্রথম বর্ষ পরীক্ষায় অংশগ্রহণের জন্য ফরম পূরণ করেছেন, তাদের শর্তসাপেক্ষে দ্বিতীয় বর্ষে প্রমোশন দিয়ে ক্লাস করার অনুমতি দেওয়া হয়।

ইয়ামিন/রফিক

সর্বশেষ

পাঠকপ্রিয়