ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

গুচ্ছ ভর্তি পরীক্ষায় চলবে শাবিপ্রবির ১৬টি বাস

সিলেট সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৪, ১৬ অক্টোবর ২০২১  
গুচ্ছ ভর্তি পরীক্ষায় চলবে শাবিপ্রবির ১৬টি বাস

গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষাতে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) কেন্দ্রে আসা যাওয়ার জন্য ১৬টি বাস চলাচল করবে। 

বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক অধ্যাপক ড. মো. জহীর বিন আলম এ তথ্য জানিয়েছেন।

বাস শিডিউল সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় পরিবহন দপ্তর। বিজ্ঞপ্তিতে বলা হয়, বাস সকাল ১০টায় টিলাগড়-শিবগঞ্জ-নাইওরপুল-কুমারপাড়া- চৌহাট্টা-আম্বরখানা ও সুবিদবাজার হয়ে ক্যাম্পাসে আসবে। দুপুর ১ টা ৩০ মিনিটে ক্যাম্পাস থেকে একই পথে যাবে। বালুচর, নয়াসড়ক, রিকাবিবাজার ও জেলরোড এবং লাক্কাতুয়া থেকেও ছাত্রছাত্রীদের নিয়ে ক্যাম্পাসে আসবে বাকি বাস গুলো এবং একই পথে আবার দুপুর ১ টা ৩০ মিনিটে ফিরে যাবে।

বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক বলেন, শাবিপ্রবি ক্যাম্পাস থেকে সিলেট শহরের বিভিন্ন স্থানে ১৬টি বাস চলাচলের নির্দেশ দেওয়া আছে। এছাড়াও প্রয়োজন সাপেক্ষে অতিরিক্ত ট্রিপ পরিচালনার ব্যবস্থা করা হবে।

উল্লেখ্য, সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) কেন্দ্রে পরীক্ষা নিতে সবধরনের পূর্বপ্রস্তুতি সম্পন্ন করেছে শাবিপ্রবি প্রশাসন। সিলেট বিভাগে বিজ্ঞান, বাণিজ্য ও মানবিক মিলিয়ে তিনটি ইউনিটে ৭৫৪২জন পরীক্ষার্থী অংশ নেবে। এবার গুচ্ছ (জিএসটি- General, Science & Technology) ভর্তি ব্যবস্থায় ১৭ অক্টোবর 'ক' ইউনিটে বিজ্ঞান বিভাগের ৪৭১০ জন, ২৪ অক্টোবর 'খ' ইউনিটে মানবিক বিভাগের ১৯৬৫ জন ও ১ নভেম্বর 'গ' ইউনিটে বাণিজ্য বিভাগের ৮৬৭জন শাবিপ্রবি কেন্দ্রে অংশ গ্রহণ করবে।

সিলেট/নূর/টিপু 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়