ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

এইচএসসি’র দ্বিতীয় দিনে অনুপস্থিত ৮১৭৭ জন

নিজস্ব প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৭, ৫ ডিসেম্বর ২০২১   আপডেট: ২১:১৩, ৫ ডিসেম্বর ২০২১
এইচএসসি’র দ্বিতীয় দিনে অনুপস্থিত ৮১৭৭ জন

ছবি: সংগৃহীত

এইচএসসি ও সমমান পরীক্ষায় দ্বিতীয় দিনের দুই বেলায় অনুপস্থিত ছিল ৮ হাজার ১৭৭ জন। বহিষ্কার হয়েছে ২ জন। সকাল বেলার পরীক্ষায় ৩ হাজার ১১৯ জন। বিকালের পরীক্ষায় অনুপস্থিত ছিল ৫ হাজার ৫৮ জন। 

রোববার (৫ ডিসেম্বর) সকালে অনুষ্ঠিত হয় যুক্তিবিদ্যা প্রথম পত্র পরীক্ষা। এতে ঢাকা শিক্ষাবোর্ডে অনুপস্থিত থাকে ৫৪৩ জন। চট্টগ্রাম বোর্ডে ৪৯২ জন। 

রাজশাহী বোর্ডে অনুপস্থিত ছিল ৩৫৬ জন, বরিশাল বোর্ডে অনুপস্থিত ছিল ১৭৫ জন ও ২ জনকে বহিষ্কার, সিলেট বোর্ডে অনুপস্থিত ৩২৭ জন, দিনাজপুর বোর্ডে অনুপস্থিত ৪৩৮ জন, কুমিল্লা বোর্ডে অনুপস্থিত ৩২৭ জন, ময়মনসিংহ বোর্ডের অনুপস্থিত ১৪৫ জন, যশোর বোর্ডে অনুপস্থিত ৩১৬ জন।  

বিকেলে অনুষ্ঠিত হয় হিসাববিজ্ঞান প্রথম পত্র পরীক্ষা। এতে ঢাকা বোর্ডে অনুপস্থিত ছিল ১ হাজার ৫৪৮ জন, চট্টগ্রাম বোর্ডে ৫৯৪ জন, রাজশাহী বোর্ডে ৫১৪ জন, বরিশাল বোর্ডের ৩৬০ জন, সিলেট বোর্ডের ২০০ জন, দিনাজপুর বোর্ডের ৪৫০জন, কুমিল্লা বোর্ডে ৯৪৪ জন, ময়মনসিংহ বোর্ডের ৭১ জন, যশোর বোর্ডে ৩৮৪ জন।

করোনা মহামারির কারণে ১ বছর বিরতির পর গত বৃহস্পতিবার থেকে শুরু হয় এইচএসসি ও সমমানের পরীক্ষা।

এ বছর পরীক্ষার্থীদের কেবল ৩টি ঐচ্ছিক বিষয়ে সংক্ষিপ্ত সিলেবাসে স্বল্প নম্বরের পরীক্ষা দিতে হবে। বাংলা, ইংরেজি ও গণিত পরীক্ষা দিতে হবে না।

৩টি ঐচ্ছিক বিষয়ের ফলাফল এবং জেএসসি পরীক্ষাসহ শিক্ষার্থীদের আগের পাবলিক পরীক্ষার গ্রেড পয়েন্ট বিবেচনা করে চূড়ান্ত ফলাফল তৈরি করা হবে।

ইয়ামিন/এনএইচ 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়