ঢাকা     রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

এটিইও পদে আবেদন করতে পারবেন যারা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫০, ৭ জুলাই ২০২৩   আপডেট: ১৫:৫২, ৭ জুলাই ২০২৩
এটিইও পদে আবেদন করতে পারবেন যারা

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে ১৫৯ জন সহকারী উপজেলা/থানা শিক্ষা অফিসার (এটিইও) নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। 

এ পদে কারা আবেদন করতে পারবেন, তা নিয়ে অনেকের মাঝে দ্বিধা সৃষ্টি হয়েছে। বিভিন্ন মাধ্যমে বিষয়টি সম্পর্কে জানতে চাচ্ছেন এ পদপ্রার্থীরা।

এ বিষয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা মোহাম্মদ মাহবুবুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হয়। তিনি বলেছেন, পিএসসির সার্কুলার অনুযায়ী, এটিইও পদে আবেদনের সুযোগ পাবেন শুধু সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত শিক্ষকরা। নতুন যোগ দেওয়া সহকারী শিক্ষকরাও আবেদন করতে পারবেন। সাধারণ প্রার্থীদের সে সুযোগ নেই। আবেদনের জন্য বয়সসীমা সর্বোচ্চ ৪৫ বছর। 

সরকারি কর্ম কমিশনের (পিএসসি) বিজ্ঞপ্তি অনুযায়ী, আগামী ৩১ জুলাই পর্যন্ত আবেদন করা যাবে। আবেদনের জন্য কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণির স্নাতক ডিগ্রিসহ দ্বিতীয় শ্রেণির মাস্টার্স ডিগ্রি থাকতে হবে। বিভাগীয় প্রার্থীদের বয়স ৪৫ বছর হলেও আবেদন করতে পারবেন। আবেদন ফি বাবদ ৫০০ টাকা টেলিটক প্রিপেইড নম্বরের মাধ্যমে শোধ করতে হবে। আবেদন করার ৭২ ঘণ্টার মধ্যে এ টাকা জমা দিতে হবে।

১০ম গ্রেডের এ পদে নিয়োগ পেলে বেতনকাঠামো হবে ১৬০০০-৩৮৬৪০ টাকা। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এবং ফি জমাদান ও আবেদনের পদ্ধতি সম্পর্কে পিএসসির ওয়েবসাইটে জানা যাবে।

ইয়ামিন/রফিক 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়