ঢাকা     মঙ্গলবার   ২৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৪ ১৪৩১

ডিপ্লোমা প্রকৌশলীদের জন্য সুখবর

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৫, ১৭ এপ্রিল ২০২৪   আপডেট: ০৯:৪৭, ১৭ এপ্রিল ২০২৪
ডিপ্লোমা প্রকৌশলীদের জন্য সুখবর

ডিপ্লোমা প্রকৌশলীদের মধ্যে দুই বছর বা এর বেশি সময় ধরে কর্মরতদের বিএসসি (পাস) সমমান মর্যাদা দিতে যাচ্ছে সরকার। এ বিষয়ে সুপারিশের জন্য এরই মধ্যে ১০ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটির সুপারিশের ভিত্তিতে দ্রুত এই বিষয়ে সিদ্ধান্ত নিবে সরকার।

গত সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা বিভাগের কারিগরি শাখা-৩ থেকে জারিকৃত প্রজ্ঞাপনে বলা হয়েছে, ডিপ্লোমা প্রকৌশেলীদের মধ্যে যারা দুই বছর বা এর বেশি সময়ে কোনো প্রতিষ্ঠানে কর্মরত আছেন বা কর্মের অভিজ্ঞতা আছে, তাদের বিএসসি (পাস) সমমান মর্যাদা দেওয়ার বিষয়ে সরকার একটি কমিটি গঠন করেছে। কমিটি জরুরি ভিত্তিতে সভা করে ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসি (পাস) সমমান মর্যাদা দেওয়ার বিষয়ে প্রয়োজনীয় মতামত ও সুপারিশ দিয়ে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব বরাবর জমা দিবে। কমিটি প্রয়োজনে এক বা একাধিক উপযুক্ত সদস্য কো-অপ্টও করতে পারবে।

প্রজ্ঞাপন থেকে জানা গেছে, ১০ সদস্য বিশিষ্ট কমিটির আহ্বায়ক করা হয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (কারিগরি) মো. নজরুল ইসলামকে এবং সদস্য সচিব করা হয়েছে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের উপসচিব (কারিগরি শাখা-৩) আনিসুল ইসলামকে।

কমিটির অন্য সদস্যরা হলেন-যুগ্মসচিব (কারিগরি অধিশাখা-২) মো. জহুরুল আলম চৌধুরী, যুগ্মসচিব (কারিগরি অধিশাখা-১) হাফছা বেগম, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মো. আলী আকবর খান, ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইইবি)’র প্রেসিডেন্ট প্রকৌশলী মো. আবদুস সবুর, ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি)’র প্রেসিডেন্ট প্রকৌশলী এ কে এম এ হামিদ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অন্যূন যুগ্ম সচিব পদমর্যাদার একজন কর্মকর্তা, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) একজন মনোনীত উপযুক্ত প্রতিনিধি এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের একজন মনোনীত উপযুক্ত কর্মকর্তা।

/সুমি/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়