ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ঢাকার মঞ্চে দেবশংকর হালদার

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:১৯, ২১ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাকার মঞ্চে দেবশংকর হালদার

কলকাতার বরেণ্য অভিনেতা দেবশংকর হালদার। এর আগে ঢাকার মঞ্চে ‘বর্ণপরিচয়’ নাটকে পারফর্ম করে দর্শকদের মাঝে মুগ্ধতা ছড়ান এই অভিনেতা। আবারো ঢাকার মঞ্চে পারফর্ম করবেন তিনি।

গত ১৬ নভেম্বর নগরীর আগারগাঁওয়ের মুক্তিযুদ্ধ জাদুঘরে শুরু হয়েছে ‘বটতলা রঙ্গমেলা ২০১৯’। এই উৎসবে আজ সন্ধ্যা সাড়ে ৭টায় ভারতের পশ্চিমবঙ্গের চাকদহ নাট্যজনের ‘বিল্বমঙ্গল কাব্য’ নাটক প্রদর্শিত হবে। এর মাধ্যমে আবারো ঢাকার মঞ্চে উঠবেন দেবশংকর।

গিরিশচন্দ্র ঘোষের গল্প অবলম্বনে ‘বিল্বমঙ্গল কাব্য’ নাটকের নাট্যরূপ ও নির্দেশনায় রয়েছেন উজ্জল চট্টোপাধ্যায়। শক্তিমান অভিনেতা দেবশংকরের ভাষায়, ‘এটি একটি অনন্য প্রেমের নাটক যেখানে বিল্ব বারবনিতা চিন্তার প্রেমে পড়ে।’

এছাড়াও এ নাটকে অভিনয় করবেন—সঞ্জিতা, শৈলী দত্ত, অদিতি লাহিড়ী, সঞ্জীব সাহা, অঙ্কন ভট্টাচার্য, বুবাই মাইতি, শুভ্রদীপ রাহা, সুমন পাল, অভিক ধর, অচিন্ত্য দত্ত, অয়ন চ্যাটার্জি, দীপক নায়েক প্রমুখ।

বাবা অভয় হালদারের হাত ধরে মঞ্চে নাম লেখান দেবশংকর হালদার। ১৯৮৬ সালে কলকাতার নান্দিকরে যুক্ত হন তিনি। তারপর নাট্যরঙ্গ, শুদ্রক, গন্ধর, ব্রাত্যজনসহ অনেক বিখ্যাত নাট্যদলে কাজ করেছেন। ‘বিলয়’ নাটকে স্বামী বিবেকানন্দ ও ‘নিঃসঙ্গ সম্রাট’ নাটকে নাট্যব্যক্তিত্ব শিশির কুমার ভাদুড়ির চরিত্রে অভিনয় করে বিশেষ খ্যাতি কুড়ান এই অভিনেতা।


ঢাকা/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়